1

রাবি ছাত্রলীগকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের

ইংরেজি দৈনিক দ্য এশিয়ান এজ’র রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রতিনিধি সাকিব আল হাসানকে নিজ আবাসিক হলে লাঞ্ছনা এবং জোরপূর্বক সিট দখলের ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে আল্টিমেটাম দিয়েছে সাংবাদিকরা। ২৪ ঘণ্টার মধ্যে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়াসহ ছাত্রলীগকে সাংবাদিকদের কাছে ক্ষমা চাওয়ার জন্য ২৪ ঘণ্টা সময় দিয়েছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের তিনটি সাংবাদিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তি রাবি ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঈনুউদ্দীন রাহাত বরাবর প্রদান করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, গত সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলে সাংবাদিক সাকিব আল হাসান তার বরাদ্দকৃত হলে উঠতে গেলে বিশ্ববিদ্যায়ের আইন অনুষদ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম সহ ১৫-২০ জন তাকে বাঁধা দেয়। জোরপূর্বক সিট থেকে তার জিনিসপত্র ফেলে দিয়ে সিট দখলে নেয় ছাত্রলীগ। এ সময় সাকিবকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হল থেকে বের করে দেয় মিনহাজ। একপর্যায় মিনহাজ ভুক্তোভোগী সাংবাদিককে মারতে উদ্যত হয়।

বিবৃতিতে তারা আরও বলেন, ছাত্রলীগ কর্তৃক এর আগেও বিভিন্ন সময় সাংবাদিকদের মারধর থেকে শুরু করে হুমকি ধামকি দেওয়ার ঘটনা ঘটেছে। এমতাবস্থায় সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত সহ অভিযুক্ত ছাত্রলীগের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ না করলে বিশ্ববিদ্যালয় সাংবাদিকরা আগামী ২৪ ঘণ্টা পর থেকে কঠোর অবস্থানে যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।