1

রাজশাহী থেকে অপহৃত ছাত্রী গাজীপুরে উদ্ধার

রাজশাহীর পুঠিয়া থেকে স্কুলছাত্রী অপহরণের দুইদিন পরে গাজীপুরের প্রেমিকের বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। তবে পালিয়েছে অপহরণকারী প্রেমিক এবাদুল (২৯)। উদ্ধারকৃত স্কুলছাত্রীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিশ। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া থানার উপ-পরিদর্শক মাইনুল ইসলাম।

তিনি বলেন, শুক্রবার গভীর রাতে পুঠিয়া থানা পুলিশ গাজীপুরের কালিগঞ্জ উপজেলার ধোলাসাধু খাঁ গ্রামে অভিযান চালিয়ে স্কুলছাত্রীকে উদ্ধার করে। প্রেমিক এবাদুল ওই গ্রামের বাসিন্দা আবদুর রশিদের ছেলে। উদ্ধারকৃত স্কুলছাত্রী চারঘাট উপজেলার বাসিন্দা। সে পুঠিয়ার বানেশ্বর শহীদ নাদের আলী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর (১৫) ছাত্রী। গত (২৮ আগস্ট) বিকালে প্রাইভেট পড়তে যাওয়ার কথা বলে স্কুলছাত্রী বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। তাকে বানেশ্বর থেকে অপহরণ করা হয়েছে বলে থানায় অভিযোগ করে তার বাবা লিটন।

স্কুলছাত্রীর বরাত দিয়ে পুলিশ জানায়, ফেসবুকের মাধ্যমে অভিযুক্ত যুবকের সঙ্গে স্কুলছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরই সূত্রধরে গত ২৮ আগস্ট বিকালে বানেশ্বর থেকে গাড়িতে করে প্রেমিকের বাড়ি গাজীপুরে নিয়ে যায়। সেখানেই ছিল স্কুলছাত্রী। পুলিশ এবাদুলের বাড়িতে অভিযান চালিয়ে স্কুলছাত্রীকে উদ্ধার করে। আর পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় এবাদুল।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ জানান, উদ্ধারকৃত স্কুলছাত্রীর ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করে তার মেডিকেল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।