1

রাজশাহীতে ডেঙ্গুতে এক নারীর মৃত্যু

রাজশাহীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শাপলা খাতুন (২৩) নামে এক নারী মারা গেছে। সোমবার দুপুর ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৮ নম্বর ওয়ার্ডে সে মারা যায়। শাপলা রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর এলাকার হাসিবুল ইসলামের স্ত্রী।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানিয়েছেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গেল ৪ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হয়েছিলেন শাপলা। কিন্তু ধীরে ধীরে তার কিডনী বিকল হয়ে পড়ে। এতে সে মারা যায়।

তিনি বলেন, রাজশাহীর পুঠিয়া উপজেলায় নিজ গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন শাপলা খাতুন। গত ৪ সেপ্টেম্বর তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৩৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। পরে ওই ওয়ার্ডে রেখেই তার চিকিৎসা চলছিল। সোমবার সকালে তার অবস্থার অবনতি ঘটে। এ সময় তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আরো ৪ জন ডেঙ্গুর নতুন রোগী ভর্তি হয়েছে হাসপাতালে। বর্তমানের মোট চিকিৎসাধীন আছেন ৩৫ জন। এর আগে গত ১২ আগস্ট রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুল মালেক নামে এক যুবক মারা যান।