1

রাজধানীর ১৫ টি থানা এলাকায় আনসার ভিডিপির ত্রাণ বিতরণ

মহামারী করোনায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা মহানগরীতে টিডিপির (শহর প্রতিরক্ষা বাহিনী) ৪৫০০ অসচ্ছল পরিবারের মধ্য খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

গত তিন দিন ধরে ঢাকা মহানগরীর ১৫টি থানা এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা জেলা কমান্ড্যান্ট মোঃ আফজাল হোসেন।

যেকোন প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সরকারের যথাযথ নির্দেশে আনসার, এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শরীফ কায়কোবাদ , এনডিসি, পিএসসি, জি এর নির্দেশে দেশের এই ক্লাতিকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী তাদের নিজস্ব অসচ্ছল সদস্যদের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেন, এরই ধারাবাহিকতায় গত রবিবার হতে ত্রাণ সামগ্রী বিতরণের কাজ শুরু করে ঢাকা মহানগরীর ৪৫০০ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণের কাজ আজ সমাপ্ত করেন। ঢাকা মহানগরীর পনেরটি থানা মতিঝিল, রমনা, ধানমন্ডি, ডেমরা, শ্যামপুর, সবুজবাগ, তেজগাঁও, মিরপুর, কাফরুল, পল্লবী, ক্যান্টনমেন্ট, বাড্ডা, ভাটারা, গুলশান এবং উত্তরা প্রতিটি থানায় ৩০০ পরিবারকে ত্রাণ বিতরণ করেন ঢাকা জেলা কমান্ড্যান্ট মোঃ আফজাল হোসেন। ত্রাণ সামগ্রীর মধ্য রয়েছে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, তেল ১ লিটার, আলু ২ কেজি, পিয়াজ ১ কেজি, সাবান এবং মাস্ক। এসময় জেলা কমান্ড্যান্ট মোঃ আফজাল হোসেন ছাড়াও আরও উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট (স্পেশাল) মোঃ শরফুজ্জামান, সহকারী জেলা কমান্ড্যান্ট টিডিপি মোঃ আশরাফুল হকসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

ত্রাণ বিতরণ কালে জেলা কমান্ড্যান্ট আফজাল হোনেন জানান, ঢাকা মহানগরীতে ২০টি থানায় সর্বমোট ৬ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। আমাদের মহাপরিচালক মহোদয়ের নির্দেশে বাংলাদেশে যেকোন দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জনগনের পাশে থাকবে বলেও জানান জেলা কমান্ড্যান্ট।