1

মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোজাম্মেল হকের দায়িত্ব গ্রহন

মোংলা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম. মোজাম্মেল হক আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহন করেছেন।

সোমবার দুপুর ১২ টায় মোংলা বন্দরের বিদায়ি চেয়ারম্যান কমোডর একেএম ফারুক হাসানের কাছ থেকে তিনি দায়িত্বভার গ্রহন করেন। এ সময় বন্দরের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, উপ বিভাগীয় প্রধান ও সিবিএ’র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রিয়ার এডমিরাল মোজাম্মেল হক ১৯৮২ সালের ১৫ এপ্রিল ক্যাডেট অফিসার হিসেবে বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন। তিনি দীর্ঘদিন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। মোংলা বন্দরে যোগদানের আগে তিনি কমডোর কমান্ডিং খুলনা দায়িত্বে ছিলেন। এছাড়াও কর্মজীবনে তিনি বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, ২০ আগস্ট সামরিক আমলে করা অর্ডিনেন্স পরিবর্তন ও হালনাগাদ করে মোংলা বন্দর কর্তৃপক্ষ খসড়া আইন অনুমোদন দেয় মন্ত্রিসভা। ২১ আগস্ট রিয়ার এডমিরাল মোজাম্মেল হককে মংলা বন্দরের চেয়ারম্যান নিয়োগ দিয়ে তার চাকরি নৌপরিবহন মন্ত্রণালয়ে ন্যস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের একই আদেশে মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা কমডোর এ কে এম ফারুক হাসানকে নৌবাহিনীতে ফিরিয়ে নেয়া হয়েছে।