শনিবার, ১৫ মে ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে এমপি শেখ তন্ময় উদ্যোগে সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ কচুয়ায় যুবলীগ নেতার নেতৃত্বে আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা-ভাংচুর, অগ্নিসংযোগ লুটপাট, অন্ত:স্বত্তা নারীসহ আহত-৪ পবিত্র লাইলাতুল কদর আজ : ফজিলত ও আমল বাগেরহাটে টিকটকে আপত্তিকর ছবি পোস্ট করায় কলেজ ছাত্রীকে হত্যা করে স্বামীর আত্মসমর্পণ মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বার শপথ নিলেন মমতা বাগেরহাটে আওয়ামী লীগ নেতা আসাদ শেখের হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন আশুলিয়ায় শ্রমিকনেতা সারোয়ারের চাঁদাবাজিতে অতিষ্ঠ শিল্প কারখানা কর্তৃপক্ষ বাগেরহাটের নিউ বসুন্ধরার চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ বাগেরহাটে উপজেলা চেয়ারম্যানের ছেলের নেতৃত্বে সন্ত্রাসী হামলা : দুই বৃদ্ধা নারীসহ আহত-৩ বাগেরহাটে কর্মহীন বিশেষ পেশাজীবীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ




মোংলা পৌরসভায় আওয়ামী লীগের আব্দুর রহমান জয়ী (ভিডিও)

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শেখ আব্দুর রহমান ১১ হাজার ৫৮৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি মনোনীত জুলফিকার আলী পেয়েছেন ৫৮২ ভোট। মোংলা পৌরসভায় প্রথমবারের মত ইভিএমে নির্বাচন হওয়া শতকরা ৩৯ ভাগ ভোট পড়েছে। মোংলা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

যদিও এর আগে শনিবার (১৬ জানুয়ারী) সকালে ভোট শুরুর দুই ঘন্টার মাথায় কেন্দ্র দখল, জোর করে ভোট প্রদানসহ নানা অনিয়মের অভিযোগ এনে বিএনপি মনোনীত বর্তমান মেয়র জুলফিকার আলী ভোট বর্জন করেন। তার সাথে বিএনপির সমর্থিত সংরক্ষিতসহ ১২ কাউন্সিলর প্রার্থীও ভোট বর্জন করেন।
মোংলা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন ভোট সুষ্ঠ হয়েছে দাবি করে বলেন, সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ইভিএমে শান্তিপূর্ণভাবে ভোটাররা তাদের ভোট প্রদান করেন। ভোট শেষে প্রাপ্ত ফলাফলে নৌকার প্রতিক নিয়ে নির্বাচন করা শেখ আব্দুর রহমান ১১ হাজার ৫৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি প্রার্থী ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করা জুলফিকার আলী পেয়েছে ৫৮২ ভোট।

এছাড়া সাধারণ আসনে কাউন্সিলর পদে কবির হোসেন, শরিফুল ইসলাম, বাহাদুর মিয়া, শফিকুর রহমান, শরিফুল ইসলাম, জি এম আল আমিন, হুমায়ূন হামিদ নাসির, সরোয়ার হোসেন ও মজনু গাজী এবং নির্বাচিত সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে জাহানারা চানু, জোহরা বেগম ও শিউলি আকন নির্বাচিত হয়েছেন বলে জানান নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন।
মোংলা পোর্ট পৌরসভার নবনির্বাচিত মেয়র ও আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান এবিজয়কে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বের বিজয় অবোহিত করে বলেন, মোংলা পৌর্ট পৌরসভা সৃষ্টির পর এই প্রথম আওয়ামী লীগের প্রার্থী মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। এজন্য তিনি খুলনা সিটি মেয়র সাবেক প্রতিমন্ত্রী তালুকদার আব্দুল খালেক, পরিবেশ, স্থানীয় এমপি বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হা

বিবুন নাহার তালুকদারসহ জেলা ও মোংলা আওয়ামী লীগের নেতাকর্মীর দীর্ঘদিনের সাংগঠনিক তৎপরতার ফসল হিবেবে দাবী করেন। ভোট বর্জন করা বিএনপি মেয়র প্রার্থীসহ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের অভিযোগ অস্বীকার করে তিনি আরও বলেন, সব কেন্দ্রেই সুষ্ঠভাবে উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পরাজয় নিশ্চিত জেনে বিএনপিসহ অন্যরা ভোট বর্জনের নাটক করে আওয়ামী লীগের এই বিজয়কে ছোট করতে চাচ্ছে।

পৌরসভার মোট ভোটারের সংখ্যা ৩১ হাজার ৫২৮ জন। এরমধ্যে পুরুষ ১৬ হাজার ৬৮১ জন এবং নারী ১৪ হাজার ৮৪০ জন।

ভিডিও দেখুন

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765