1

মেসিকে আর চাইছে না বার্সা!

বার্সেলোনা ছেড়ে গেলে হয়তো অতীতে অনেক বড় ক্লাবেই যেতে পারতেন। বড় অঙ্কের অর্থের হাতছানি ছিল। তবে সবকিছুর মোহ ত্যাগ করে শৈশবের স্মৃতি বিজরিত বার্সাকেই শেষ ঠিকানা হিসেবে রাখতে চেয়েছিলেন লিওনেল মেসি। সেই সৌভাগ্য হয়তো হচ্ছে না। কারণ ইতোমধ্যে বার্সা সভাপতি জানিয়ে দিয়েছেন, মৌসুম শেষে মেসি চাইলে ন্যু ক্যাম্প ছেড়ে চলে যেতে পারেন।
পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি বার্সেলোনার সিনিয়র দলের হয়ে খেলছেন ২০০৪ সাল থেকে। ২০১৭ সালে তাঁর সঙ্গে চার বছরের চুক্তি করে দল। ১৫ বছর ধরে একই দলে খেলে মেসি যে শুধু বার্সার ভরসা হয়ে উঠেছেন তাই নয়, তিনি দলের সেরা অস্ত্রও বটে।

বার্সা প্রেসিডেন্ট মনে করেন এতো দিনের সম্পর্কে পারস্পরিক বিশ্বাসটাই আসল। তাই মেসির সঙ্গে ২০২০-২১ মৌসুম অবধি চুক্তি থাকলেও তার আগে মেসি চাইলে বেরিয়ে যেতেই পারেন। যদিও সেই বিষয় নিয়ে চিন্তিত নেন প্রেসিডেন্ট, তিনি পারস্পরিক সম্পর্কে বিশ্বাস রাখেন।

মেসি জানান, এমনভাবেই চুক্তি করা হয়েছিল কিংবদন্তি জাভি, পুয়োল এবং ইনিয়েস্তার সঙ্গে। তিনি বলেন, তাদের মতো বড় খেলোয়াড়দের এই স্বাধীনতা থাকাই উচিত। যদিও আমাদের চিন্তার কারণ নেই। তারা বার্সার প্রতি যথেষ্ট দায়বদ্ধ। আমরা চাই মেসি ২০২১-এর পরেও বার্সার হয়েই খেলুক। এই মুহূর্তে যদিও চোটের জন্য গ্যালারিতে বসেই খেলা দেখতে হচ্ছে মেসিকে।