1

বিএনপি কখনো গুজবের রাজনীতি করে না: ফখরুল

দেশে চলামান গুজবের পেছনে বিএনপির হাত আছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি কখনো গুজবের রাজনীতি করে না। বিএনপি সব সময় সত্যের উপর ভিত্তি করে নিষ্ঠার সঙ্গে রাজনীতি করে।

রোববার দুপুরে ঠাকুরগাঁওয়ের কালীবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের প্র্রশ্নের জবাবে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে যেভাবে ডেঙ্গু জ্বর ছড়িয়ে পড়েছে যা জাতীয় ইস্যুতে পরিণত হয়েছে। এটিকে আওয়ামী লীগ ও তার সরকার খুব খাটো করে দেখছে। যার ফলে এখন পর্যন্ত মশা নিধনের তেমন কোন পদক্ষেপ লক্ষণীয় নয়। সরকার ভেঙ্গু প্রতিরোধে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। সরকারের স্বাস্থ্যমন্ত্রীর উচিত ছিল সর্বোপরি যারা ডেঙ্গু রোগে আক্রান্ত হচ্ছেন তাদের চিকিৎসা নিশ্চিত করা। সুতারাং এটা গুজবের বিষয় নয়।

মির্জা ফখরুল বলেন, গণপিটুনিতে হত্যা হয়, বিনা ভোটে নির্বাচিত সরকার যখন বিনা বিচারে মানুষ হত্যা করে, যেখানে আইনের শাসন নেই, জবাব দিহিতা নেই সেখানে এসব ঘটনা ঘটবে এটাই স্বাভাবিক।

এ সময় খালেদা জিয়ার জীবন বিপন্ন হচ্ছে মন্তব্য করে তাকে অবিলম্বে মুক্তি দিয়ে সুবিধাজনক স্থানে চিকিৎসার দেওয়ার দাবি জানান মির্জা ফখরুল।

এর আগে নিজ বাসভবনে জেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন বিএনপির সমহাসচির মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি সুলতানুল ফেরদৌস নূর চৌধূরী, পৌর বিএনপির সভাপতি আনোয়ার হোসেরন লাল, জেলা যুবদলের সভাপতি চৌধূরী মহেবুল্লাহ আবু নুর, সাধারণ সম্পাদক মাহাবুর হোসেন তুহিন, ছাত্রদলের সভাপতি কায়েস প্রমুখ।