শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন




বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মোজাফফর হোসেন আর নেই

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১

বাগেরহাট জেলা পুলিশিং কমিটির সভাপতি ও বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন আইনজীবী এ্যাডভোকেট এম ডি মোজাফফর হোসেন আর নেই। বুধবার (১৬ জুন) সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছে। আসরবাদ বাগেরহাট স্বাধীনতা উদ্যানে তার নামাজে জানাজা শেষে পৌরসভার সরুই ছোট কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে জানিয়েছেন বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি।

 

জীবদ্দশায় এ্যাডভোকেট এম ডি মোজাফফর হোসেন বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি, বাগেরহাট জেলা পুলিশিং কমিটির সভাপতি, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় কমিটির সদস্য, বাগেরহাট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাগেরহাট জেলা বিএনপিরও প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এই প্রবীন আ্ইনজীবী। এছাড়াও বাগেরহাটের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন এই গুনি ব্যক্তি।

 

এ্যাড. এম ডি মোজাফফর হোসেন ১৯৪০ সালে বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। বাগেরহাট সরকারি স্কুল থেকে এসএসসি, সরকারি পিসি কলেজ থেকে এইসএসসি ও স্নাতক ডিগ্রি অর্জন শেষে ঢাকা ল‘কলেজ থেকে আইন বিষয়ে স্নাতক অর্জন করেন তিনি। পরবর্তীতে বাগেরহাট জেলা জজ আদালতে আইন পেশায় যুক্ত ছিলেন। তিনি ডেইলি ইনডিপেন্ডেন্টসহ বেশ কয়েকটি জাতীয় পত্রিকায় বাগেরহাট জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

 

তার মৃত্যুতে বাগেরহাটে শোকের ছায়া নেমেছে। শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, সাধারণ সম্পাদক আলহাজ¦ তালুকদার আব্দুল বাকিসহ সকল সদস্যবৃন্দ, বাগেরহাট ফাউন্ডেশনের সভাপতি জেলা প্রশাসক মো: আজিজুর রহমান, সাধারন সম্পাদক আহাদ ইদ্দীন হায়দার, বাগেরহাট জেলা আইনজীবী সমিতি, বাগেরহাট রেড ক্রিসেন্ট সোসাইটি, বাগেরহাট জেলা বিএনপি, জেলা যুবদলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765