শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন




বাগেরহাট পৌরসভায় নির্বাচনে আওয়ামী লীগের খান হাবিবুর রহমান নির্বাচিত

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

বাগেরহাট পৌরসভায় নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী খান হাবিবুর রহমান বেসরকারী ভিাবে নির্বাচিত হয়েছে। তিনি পেয়েছেন ১৮৮৯৪ ভোট। অপরদিকে বিএনপির প্রার্থী মো. সাঈদ নিয়োজ হোসেন শৈবাল ভোট পেয়েছেণ ৩৩৮। বাগেরহাট পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজীর আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া কাউন্সিলর পদে যারা নির্বাচিত হয়েছেন তাদের মধ্যে রয়েছে ১ নং ওয়ার্ডে সরদার শামিম হাসান, ২ নং ওয়ার্ডে মো. মনিরুজ্জামান মনি, ৩ নং ওয়ার্ডে খান আবু বকর, ৪ নং ওয়ার্ডে কাজী তৌহিদুর রহমান জনি, ৮ নং ওয়ার্ডে রেজাউর রহমান মন্টু ও ৯ নং ওয়ার্ডে তালুকদ্রা ফারুক হোসেন । এর আগে পৌরসভার ৫ নং ওয়ার্ডে আবুল হাশেম শিপন, ৬নং ওয়ার্ডে তালুকদার আব্দুল বাকি এবং ৭ নং ওয়ার্ডে শাহ নেওয়াজ মোল্লা দোলন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছিল।

সংরক্ষিত কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে আসমা আক্তার, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে তানিয়া খাতুন এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে কোহিনুর বেগম ডালিম নির্বাচিত হয়।

বাগেরহাট পৌরসভার এই নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হয়। নির্বাচনে মেয়র পদে ২ জন, ৯টি ওয়ার্ডের মধ্যে ৬ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। ১৫টি কেন্দ্রে ৩৮ হাজার ২ শত জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৯ হাজার ২৩৫ জন। ভোট প্রদানের হার শতকরা ৫০ দশমিক ৩৮ ভাগ।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765