1

বাগেরহাটে ১০৩ টাকায় পুলিশে চাকুরী পেল ৩১ জন

বাগেরহাটে ১০৩ টাকায় পুলিশে চাকুরী পেয়েছে ৩১ জন প্রার্থী। কোন ধরনের ঘুষ বা অনৈতিক সুবিধা ছাড়াই পুলিশে নিয়োগের যে ঘোষনা দেশব্যাপি দেয়া হয়েছিল তার বাস্তবায়ন করলেন বাগেরহাট পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায়।
এর আগে গত ২০ জুন সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বিনা পয়সায় পুলিশে নিয়োগের কথা দিয়েছেন পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায়। এসময় তিনি সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকা মূল্যের ফরমে আবেদন করতে বলেন নিয়োগ প্রত্যাশীদের। পাশাপাশি তিনি নিয়োগ প্রক্রিয়ায় ঘুষ ও অনৈতিক সুবিধা দিয়ে চাকরির প্রলোভন দেয়া দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া ঘোষনা দেন। সেই অনুযায়ী ১০৩ টাকায় বাগেরহাট জেলা পুলিশে চাকুরী পেয়েছেন ৩১ জন। নানা প্রক্রিয়া সম্পন্ন করে সোমবার নিয়োগ পরীক্ষার ফল ঘোষনা করা হয়।
জেলা পুলিশ সূত্র জানায়, পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে যাচাই-বাছাই শেষে লিখিত পরিক্ষায় অংশ গ্রহনের জন্য ৩৮৬ জনকে প্রাথমিক ভাবে মনোনীত করা হয়। লিখিত পরিক্ষার উত্তরপত্র মূল্যায়ন শেষে ১১৩ জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহনের জন্য যোগ্য হিসাবে নির্বাচিত করা হয়। পরে মৌখিখ পরীক্ষা শেষে সাধারন কোঠায় ১৪জন, মুক্তিযোদ্ধা কোঠায় ৬ জন, পুলিশ পোষ্য কোঠায় ২ জন ও ৯ জন নারীসহ মোট ৩১ জন প্রার্থী নিয়োগ পেয়েছেন।
বাগেরহাট পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায় বলেন, জেলায় গত ২৯ জুন পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। অত্যন্ত স্বচ্ছতার সাথে যা সম্পন্ন করা হয়েছে। সমস্ত পক্রিয়া সম্পন্ন করে ৩১ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এদের মধ্যে কৃষক, জেলে ও দিনমজুর পরিবারের সদস্যরাও রয়েছেন বলে তিনি উল্লেখ করেন।