1

বাগেরহাটে হোমিওপ্যাথিক চিকিৎসকদের কর্মবিরতি

নিবন্ধিত হোমিওপ্যাথিক চিকিৎসকদের গ্রেপ্তার, মামলা ও হয়রানির প্রতিবাদে সারা দেশের মত বাগেরহাটে হোমিওপ্যাথিক চিকিৎসকদের কর্মবিরতি পালিত হয়েছে। বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড ও হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ শিক্ষক সমিতির নির্দেশনা অনুযায়ী রবিবার বাগেরহাট হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে ক্লাস বর্জন, হোমিপ্যাথিক চিকিৎসকদের চেম্বার ও ফার্মেসী বন্ধ রাখা হয়েছে।

এউপলক্ষে রোববার সকালে বাগেরহাট হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের সেমিনার কক্ষে কলেজের অধ্যক্ষ ডা: মো: একরাম আলীর সভাপতিত্বে মতবিনিময় ও প্রতিবাদ সভায়অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ডাঃ মোঃ ফরিদ উদ্দীন, ডাঃ খন্দকার আ: সালাম, ডা: দিলিপ কুমার রায়, ডা: নাজমুল হক, ডা: মো: আক্তারুজ্জামান, ডা; রবিউল ইসলাম প্রমুখ। এসে জেলার বিভন্ন হোমিওপ্যাথিক চিকিৎসক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, দেশের হোমিওপ্যাথিক মেডিকেল কলেজগুলো থেকে হাজার হাজার শিক্ষার্থী শিক্ষা নিয়ে সারা দেশে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। গ্রামের গরিব রোগীরা সল্প মূল্যে এসব হোমিওপ্যাথিক চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছেন। যুগ যুগ ধরে এই সেবা চরে আসছে।

চলমান এই জাতীয় সংকট নিরসনে সরকার ও বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সহযোগিতা কামনা করে সকল হোমিওপ্যাথিক চিকিৎসক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বক্তরা।