1

বাগেরহাটে রেডিও ভৈরবের সম্প্রচারকারীদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

বাগেরহাটে রেডিও ভৈরবের সম্প্রচারকারীদের করণীয় বিষয়ক দিনব্যাপী এক কর্মশালার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শহরের খারদ্বার এলাকায় উদায়ন বাংলাদেশের সেমিনার কক্ষে রেডিও ভৈরবের পরিচালনা পরিষদের চেয়ারম্যান সাংবাদিক ইসরাত জাহানের সভাপত্বিতে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি আজাদুল হক, আরটিভির জেলা প্রতিনিধি এস এম সামছুর রহমান।

উক্ত কর্মশালাটিতে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন, চ্যানেল ২৪ বার্তা সম্পাদক আমীন আল রশীদ ও কমিউনিটি রেডিও নলতার স্টেশন ম্যানেজর সেলিম শাহরিয়ার।

উক্ত কর্মশালায় রেডিও ভৈরবের আগামী দিনের পথচলা কি হবে তা নির্ধারণ করা হয়। তাছাড়া অনলাইন গণমাধ্যম নীতিমালা, রেডিও অনুষ্ঠানের বিভিন্ন ফরমেট (ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম,ভাইবার, হোয়াটসঅ্যাপ) রেডিও তথ্য সংগ্রহ, সাক্ষাৎকার গ্রহন প্রক্রিয়া, স্ক্রিপ্ট ও কন্টেন্ট লেখার কৌশল, ভাষার ব্যবহার সম্পর্কে ধারণা অর্জনসহ স্টেশনের কর্মীদের দায়িত্ব কর্তব্য সম্পর্কে অবহিত করা হয়।
কর্মশালা শেষে সকল অংশগ্রহনকারীগণ রেডিও ভৈরব এর সম্প্রচার কার্যক্রম বিষয়ে একটি পরিকল্পনা প্রণয়ন করেন।

গণমাধ্যমের পরিবর্তিত পরিস্থিতির চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিজ্যুয়াল অনলাইন রেডিও স্টেশন ব্যবস্থাপনা ও করণীয় সম্পর্কে প্রশিক্ষণ কর্মশালাটিতে বিএনএনআরসি এর কর্মসূচী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম ও রেডিও ভৈরবের মোট ১৫ জন প্রডিউসারসহ উপস্থাপকগণ অংশগ্রহণ করেন।