1

বাগেরহাটে যুদ্ধাপরাধ মামলার সাক্ষি মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম

বাগেরহাটে একাধিক যুদ্ধাপরাধ মামলার সাক্ষি মুক্তিযোদ্ধা লুৎফর রহমান নকীবকে (৬৫) কুপিয়ে জখম করেছে দূবৃত্তরা। সোমবার বিকেলে বাগেরহাট সদর উপজেলার অর্জুনবহর গ্রামে এঘটনা ঘটে। আহত মুক্তিযোদ্ধাকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘনায় মঙ্গলবার (১০ জুন) আহত মুক্তিযোদ্ধা বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। আহত মুক্তিযোদ্ধা লুৎফর রহমান নকীব মোরেলগঞ্জ উপজেলার বৌলতলি গ্রামের মৃত ইউনুছ আলী নকিবের ছেলে। তিনি শান্তি কমিটির প্রতিষ্ঠাতা মাওঃ একেএম ইউছুপ (মৃত), সিরাজ মাস্টার, আকরাম খানসহ দূধ্বর্ষ রাজাকারদের বিরুদ্ধে দায়ের করা যুদ্ধাপরাধ মামলার সাক্ষি।
মঙ্গলবার সন্ধায় বাগেরহাট সদর হাসাপাতালে ভর্তি মুক্তিযোদ্ধা লুৎফর রহমান নকীব সাংবাদিকদের বলেন, সোমবার বিকেলে তিনি অর্জুন বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পাশে নদীর উপর চারের ( সাকো) কাছে পৌছালে বৌলতলি গ্রামের সরোয়ার সিকদারের নির্দেশে জিয়া শিকদারের নেতৃত্বে ৬/৭ জন সন্ত্রাসী তার গতিরোধ করে। এসময় জীবন বাঁচাতে তিনি দৌড়ে পার্শ¦বর্তি শহিদ শেখের বাড়িতে আশ্রয় নেন। সেখানে গিয়ে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে। পরে তার আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় তিনি বাগেরহাটের পুলিশ সুপারকে ফোন করলে সদর থানা পুলিশ তাকে উদ্ধার করে।
তিনি অভিযোগ করে বলেন, যুদ্ধাপরাধ মামলায় সাক্ষি দেয়ায় এরআগে সন্ত্রাসীরা তাকে নানা ভাবে হুমকী দেয়।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন জানান, যুদ্ধাপরাধ মামলার সাক্ষি মুক্তিযোদ্ধা লুৎফর রহমান নকীবকে মারপিটের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদেও আটকের চেষ্টা চলছে।