বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন




বাগেরহাটে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের প্রশিক্ষন শুরু

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: শুক্রবার, ২৪ জুন, ২০২২
মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের প্রশিক্ষন

বাগেরহাটে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আওতাধীন দরিদ্র মা’র জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের সচেতনতামূলক প্রশিক্ষন শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকালে মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগীতায় সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়ন পরিষদ অডিটরিয়ামে এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়।

বাগেরহাট সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসা: সুমিতা ইয়াসমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মশালার উদ্বোধন করেন। সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক অধ্যক্ষ ঝিমি মন্ডলের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে কাড়া পাড়া ইউপি চেয়ারম্যান মুহিতুর রহমান পল্টন, ইউনিয়ন স্বাস্থ্য কর্মী শিবানী দাসসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপরদিকে ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়ন পরিষদ অডিটরিয়ামে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের সচেতনতামূলক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। লখপুর ইউপি চেয়ারম্যান সেলিম রেজার সভাপতিত্বে এসময় প্রধান অতিথি ছিলেন, ফকিরহাট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন। এসময় সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার ফরহাদ হোসেনসহ ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আওতাধীন দরিদ্র মা’র জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীরা একাধারে ৩ বছর প্রশিক্ষন পাবেন। এ প্রকল্পের বাস্তবায়নে সহায়ক হিসেবে কাজ পেয়েছেন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থা।

সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যক্ষ ঝিমি মন্ডল বলেন, দীর্ঘদিন ধরে তারা পরিবেশ বান্ধব উন্নত চুলা, স্বাস্থ্যসেবা, নারীর ক্ষমতায়নসহ নানা প্রকল্প নিয়ে কাজ করে চলেছেন। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দরিদ্র মা‘দের উন্নত জীবনমান পরিবর্তন করতে সহায়তা করে যাবেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765