1

বাগেরহাটে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগীতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে বাগেরহাটে শিশু একাডেমির আয়োজনে শিশু একাডেমি অডিটরিয়ামে এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বাগেরহাটের অতিরিক্ত জেলা জেলা প্রশাসক ( সার্বিক) মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বাগেরহাট জেলা শিশু কর্মকর্তা আসাদুর রহমান, বাগেরহাট কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আবুল কালাম আজাদ, শিক্ষাবীদ অধ্যাপক মুজাফ্ফর হোসেন, মুখার্জী রবিন্দ্রনাথ, বাগেরহাট প্রেস ক্লাবের সহ-সাধারন সম্পাদত শেখ আজমল হোসেন, জেলা শিক্ষা অফিসের পরিদর্শক রবিউল ইসলাম প্রমুখ।
পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এর আগে এদিন সকালে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী থেকে দেশ প্রেমের শিক্ষা গ্রহন করে তাঁর ¯^প্নকে বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহবান জানান।