1

বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান নিয়ে ওয়ার্কিং কমিটির সভা

বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান শক্তিশালী করণ বিষয়ে জেলা ওয়াকিং কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মেরী স্টোপস বাংলাদেশের সহযোগীতায় সুশীলনের আয়োজনে সোমবার সকালে বাগেরহাট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয়ের সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক গুরু প্রসাদ ঘোসের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট সদর উপজেলার পরিষদের ভাইচ চেয়ারম্যান রিজিয়া পারভিন, পৌর কাউন্সিলর তানিয়া খাতুন, বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি আহাদ উদ্দীন হায়দার, বাবুল সরদার, সুশীলনের প্রোগ্রাম অফিসার মুজাহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা নকীব সিরাজুল হক, মহিলা আওয়ামী লীগ নেত্রী এ্যাড. লুনা সিদ্দিকী প্রমুখ।

সভায় স্থানীয় সরকার কর্তৃক বরাদ্দকৃত অর্থ সঠিকভাবে বাস্তবায়নের জন্য মনিটরিং এর উপর জোরদার করা হয়। পাশাপাশি বাগেরহাট জেলার ৫ টি হিমায়িত মৎস্য কারখানা এবং ৫ টি কলেজে প্রজনন স্বাস্থ্য সেবা ও পরিবার পরিকল্পনা সেবা প্রদানের বিষয়ে গুরুত্বারোপ করা হয়।
এইই সাথে ওয়ার্কিং কমিটিকে স্থায়ীত্বশীল করার লক্ষ্যে নানাবিধ পদক্ষেপ গ্রহন করা হয়। যার মাধ্যমে জেলা পর্যায়ের ওয়ার্কিং কমিটি ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করতে পারে।