শনিবার, ২৩ মার্চ ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন




বাগেরহাটে কৃষকের পাশে দাড়িয়ে ধান কাটছে ছাত্রলীগ

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

বাগেরহাটে গরীব, হত দরিদ্র ও বর্গা চাষিদের পাশে দাড়িয়ে পাকা ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার সকালে সদর উপজেলা ছাত্রলীগের একটি দল কাড়াপাড়া ইউনিয়নের পুটিখালী বিলের কৃষক এনামুল কবিরের পাকা ধান কাটার মাধ্যমে ব্যতিক্রমধর্মী এই কর্মসূচি শুরু হয়।

কৃষকরা বলেন, একদিকে মাঠে পাকা ধান অন্যদিকে কাল বৈশাখীর ছোবল ও বৃষ্টির ভয়। কিন্তু করোনার কারনে ধান কাটার শ্রমিক না পেয়ে আমরা চিন্তিত ছিলাম। ছাত্রলীগের নেতাকর্মীরা এসে ধান কাটা শুরু করে। আমরা খুবই আনন্দিত।
এসময় অন্যান্যের মধ্যে বাগেরহাট সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি জুয়েল হাসান সাদ্দাম, সাধারন সম্পাদক শেখ তারিফুল ইসলাম পিয়াস, ছাত্রলীগ সেতা তন্ময় শেখ, শেখ হৃদয়, আজিজুল ইসলাম প্রমুখ।


বাগেরহাট সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি জুয়েল হাসান সাদ্দাম বলেন, ‘বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় ভাইয়ের নির্দেশনা ও জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন ও সাধারণ সম্পাদক নাহিয়ান আল সুলতান ওশানের অনুপ্রেরণায় বাগেরহাট সদর উপজেলার ১০টি ইউনিয়নে ধান কাটার উদ্যোগ নিয়েছি। যতদিন মাঠে ধান থাকবে ততদিন ছাত্রলীগ মাঠে থাকবে।

বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রঘুনাথ কর বলেন, বাগেরহাট জেলায় এবছর ৫২ হাজার ৯৩০ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে। যার ল¶্যমাত্রা ২ লাখ ৪৩ হাজার মেট্রিকটন ধান। জেলার একলাখ কৃষক পরিবার বোরো আবাদের সাথে জড়িত। কিন্তু করোনা পরিস্থিতিতে অনেক কৃষকরা পাকা ধান ঘরে তোলা নিয়ে বেশ সমস্যায় পড়ছে। ইতিমধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে ভর্তুকিমূল্যে ৭৩টি রিপার ও ৩টি কম্বাইন হার্ভেস্টার বিতরণ করা হয়েছে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765