1

বাগেরহাটে করোনার টিকা নেয়ার পর অসুস্থ্য শিক্ষকের মৃত্যু

বাগেরহাটে করোনা ভাইরাসের টিকা নেয়ার পর অসুস্থ্য হয়ে চিকিসাধীন অবস্থায় মোজাহিদুল ইসলাম (৩০) নামের এক শিক্ষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি শহরের জাহানাবাদ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং ডেমা গ্রামের শেখ রুহুল আমীনের ছেলে। তিনি একটি দৈনিক পত্রিকায় সাংবাদিকতা শুরু করে ছিলেন।

 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলছেন, তার করোনা পজেটিভ এসেছে। ২ এপ্রিল নমুনা নেয়ার পর ৩এপ্রিল রিপোর্ট পজেটিভ রিপোর্ট দেয়া হয়েছে।

অপরদিকে মোজাহিদুল ইসলামের ছোট বোনের স্বামী যমুনা টেলিভিশনের বাগেরহাট প্রতিনিধি মো. ইয়ামিন আলী বলছেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তার দুই দফায় করোনা পরিক্ষা করার পর দুইবারই নেগেটিভ এসেছে।

ইয়ামিন আলী জানান, মোজাহিদুল ইসলাম গত ২২ মার্চ বাগেরহাট সদর হাসপাতাল থেকে করোনার টিকা নেন। এরপর তার শরীরের তীব্র জ¦র দেখা দেয়। ৩১ মার্চ তাকে বাগেরহাট সদর হাসপাতাল ভর্তি করা হয়। বাগেরহাট সদর হাসপাতালে তার শারীরিক অবস্থা আরো খারাপ হলে তাকে ২ এপ্রিল খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে তার মৃত্যু হয়। এখানে দুই দফায় তার করোনা পরিক্ষা করা হয়েছে। এবং দুই বারই নেগেটিভ এসেছে।

করোনাকালে স্কুল বন্ধ থাকায় শিক্ষক মোহাহিদুল ইসলাম দৈনিক আমাদের বাংলা নামে একটি পত্রিকায় বাগেরহাট জেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেছিলেন।

বাগেরহাট সদরের ডেমা কারামতিয়া ফাজিল মাদ্রাসা মাঠে বাদ আছর নামাজে জানাজা শেষে মোহাহিদুল ইসলামকে পারিবারিক করবস্থানে দাফন করা হয়েছে বলে জানান ইয়ামিন আলী ।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাট শহরের জাহানাবাদ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক মোহাহিদুল ইসলামের ২ এপ্রিল নমুনা নেয়ার পর ৩ এপ্রিল রিপোর্ট পজেটিভ রিপোর্ট দেয়া হয়েছে। করোনার টিকা নেয়ার পর অসুস্থ্য হয়ে মৃত্যুর বিষয়টি জেলা স্বাস্থ বিভাগ খতিয়ে দেখছে।