মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন




বাগেরহাটে ই-জিপি সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩

সরকারি ক্রয়ে স্বচ্ছতার মাধ্যমে দেশে টেকসই উন্নয়ন নিশ্চিতে সংশ্লিস্টদের সক্রিয় অংশগ্রহন বৃদ্ধি করতে ই-জিপি (ইলেক্ট্রনিক গর্ভমেন্ট প্রকিউরমেন্ট) সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও আইএমইডির সিপিটিইউ এর পরিচালক মোঃ শামীমুল হক।

 

পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) অধীন সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বিসিসিপি প্রোগ্রাম ডিরেক্টর ডা. জিনাত সুলতানা, বিসিসিপি-র প্রোগ্রাম ম্যানেজার মো: আবদুস সালাম, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: হাফিজ আল আসাদ প্রমুখ।

বক্তারা বলেন, জনগণের অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকল্পে সরকারি ক্রয়ে ব্যাপক ডিজিটাইজেশনের উদ্দেশ্যে সিপিটিইউ নানাবিধ পদ্ধতি ই-জিপি সিস্টেমে অর্ন্তভূক্ত করেছে। দেশের উন্নয়ন কাজের অগ্রগতি বিষয়ে সার্বিক ধারণা পেতে এবং উন্নয়ন কাজের গুণগত মান নিশ্চিতে সিটিজেন র্পোটালের মাধ্যমে সরাসরি তদারকির জন্য জনগণেকে সক্রিয় ও কার্যকরভাবে সম্পৃক্ত করতে ই-জিপি র্পোটালের পাশাপাশি সিটিজেন র্পোটালকেও আরো ব্যাপকভাবে সবার কাছে তুলে ধরার আহবান জানান তিনি ।

বিশ্বব্যাংকের অর্থায়নে সিপিটিইউর ডিজিটাইজিং ইমপ্লিমেন্টেশন মনিটরিং অ্যান্ড পাবলিক প্রকিউরমেন্ট প্রজেক্টের (ডিআইএমএপিপি) আওতায় অনুষ্ঠিত কর্মশালা বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামের (বিসিসিপি) সহায়তায় আয়োজন করা হয়।

কর্মশালায় ক্রয়কারী সংস্থা, দরপত্রদাতা, সরকারী দপ্তরের প্রধানগণ, ব্যাংক কর্মকর্তা এবং সাংবাদিকসহ মোট ৭৫ জন অংশগ্রহণকারী অংশগ্রহণ করেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765