1

‘বখাটে স্টাইলে’ চুল কাটতে পুলিশের নিষেধাজ্ঞার কারণ ৩ হত্যা

‘বখাটে স্টাইলে’ চুল না কাটা বিষয়ে মাগুরা পুলিশের প্রচার বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন মাগুরা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান।

শনিবার সকালে মাগুরা পুলিশ সুপারের কনফারেন্স রুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে পুলিশ সুপার জানান, জুলাই মাসে মাগুরায় তিন হত্যাসহ একাধিক অপরাধ সংঘটিত হয়েছে। যার অধিকাংশই ঘটেছে বখাটে কিশোরদের দ্বারা। এসব কারণে পুলিশ কিশোরদের মনস্তাত্বিক নানা বিষয় চিন্তা করে বখাটেপনা সংশ্লিষ্ট নানা আচরণ ও লাইফস্টাইল পরিবর্তনে কাজ করছে।

তিনি জানান, যার মধ্যে রয়েছে অনিয়ন্ত্রিত মটরসাইকেল চালান, সন্ধ্যার পর অকারণে বাড়ির বাইরে থাকা ও বিভিন্ন বখাটে স্টাইলে চুল কাটা। এ কারণেই বখাটে স্টাইলে চুল না কাটার বিষয়ে পুলিশের প্রচার চালিয়েছে।

পুলিশ সুপার আরো বলেন, এ ছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কিশোর অপরাধের নেতিবাচক প্রভাব ও কুফল এবং আইনগত বিভিন্ন বিষয়ে জনসচেতনতামুলক মতবিনিময় সভা ও সেমিনার করছে জেলা পুলিশ।

মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক শফিকুল ইসলাম, এম এ হাকিম, রূপক আইচ, কাজী আশিক রহমান।

১০ আগস্ট ‘চুল কাটায় সতর্ক করতে পুলিশের মাইকিং’ শিরোনামে এ সংক্রান্ত একটি প্রতিবেদন দৈনিক দেশ রূপান্তর পত্রিকায় প্রকাশিত হয়। প্রতিবেদনটি পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষসহ বিভিন্ন মহলে ব্যাপকভাবে আলোচিত হয়।