1

ফকিরহাটে পাঁচ শতাধিক চাষীর মাঝে সার ও বীজ বিতরণ

বাগেরহাটের ফকিরহাটে প্রাকৃতিক দুর্যোগের কারনে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে পাঁচ শতাধিক চাষীর মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। দুপুরে ফকিরহাট উপজেলা পরিষদ অডিটরিয়ামে বীজ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান  স্বপন কুমার দাশ ।

উপজেলা নির্বাহী অফিসার মো: তানভীর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা, মহিলা ভাইচ চেয়ারম্যান মোসা. তহুরা খানম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নাছরুল মিল্লাত, পল্লী উন্নয়ন ও সঞ্চয় ব্যাংকেরা ব্যবস্থাপক তুষার কান্তি বালা, উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার কৃষিবিদ তন্ময় দত্ত, উপ-সহকারি কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল, সোলাইমান মল্লিক, বিপ্লব দাস, কৃষক মো:আছাদ ফকির প্রমূখ।

বক্তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগের কারনে ক্ষতিগ্রস্থ চাষীরা যাতে তাদের ক্ষতি পুষিয়ে নিতে পারে এজন্য কৃষি প্রনোদনার ব্যবস্থা করেছে সরকার। এই প্রনোদনার সঠিক ব্যবহারের ফলে কৃষকরা তাদের ক্ষতি কাটিয়ে উঠবে।

কৃষি পূর্নবাসন এবং রবি ফসলের উৎপাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ৫৫০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ধান, গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, টমেটো, মরিচ, ও গ্রীষ্মকালীন মুগের মোট ১ হাজার, ২৪৭ কেজি বীজ ও ৮হাজার ৮শ কেজি সার বিতরণ করা হয়। ##