ফকিরহাটে চাষীদের মাঝে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

বাগেরহাটের ফকিরহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চাষীদের মাঝে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সকালে ফকিরহাট কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে জিকেবিএসপি কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষক গ্রæপের মাঝে এই কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাষীদের হাতে কৃষি উপকরণ তুলে দেন, ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন কুমার দাশ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাতের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার অভিজিৎ শীল, অফিসার ইনচার্জ আবু সাঈদ মোঃ খায়রুল আনাম, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষন অফিসার নয়ন সেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল, কৃষক রতন দাশ প্রমূখ।

গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর কৃষি উন্নয়ন প্রকল্পের অধিনে উপজেলার ৮টি ইউনিয়নের ৩৬টি কৃষক গ্রæপের মাঝে সেচ পাম্প, ধান কাটার হ্যান্ড রিপার, ফলজ গাছে ঔষধ দেয়ার ফুট পাম্প ও হ্যান্ড স্প্রে বিতরণ করা হয়।
সংশ্লিষ্টরা জানান, এই কৃষি যন্ত্রপাতির মাধ্যমে ৩৬টি গ্রæপের ১ হাজার ৮০ জন কৃষকসহ কয়েক হাজার কৃষক উপকৃত হবে।