মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২২ অপরাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে হাসপাতাল অংশীজনের সভা অনুষ্ঠিত বাগেরহাটে সিটিজেন টাউন হল মিটিং অনুষ্ঠিত বাগেরহাটে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন বাগেরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা বাগেরহাটে সক্ষমতা বৃদ্ধিমূলক দুইদিন ব্যাপী প্রশিক্ষন শুরু বাগেরহাটে ই-জিপি সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত সমন্বয় করে কাজ করলে দেশে কোন দরিদ্র মানুষ থাকবে না -মহাপরিচালক, এনজিও ব্যুরো কুড়িগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার পিএইচডি ডিগ্রি অর্জন বাগেরহাটে জীবন বীমা কর্পোরেশনের ৫০ বছর পূর্তিতে আলোচনা সভা ( ভিডিও) বাগেরহাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে স্কুল ফিডিং কর্মসূচী




পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে ও মিথ্যা মামলা প্রত্যহারের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধার অনশন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে ও মিথ্যা মামলা প্রত্যহারের দাবীতে এক মুক্তিযোদ্ধা জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশনে নেমেছেন।

তাঁর নাম মোঃ জাহাঙ্গীর আলম। তিনি ঝালকাঠি সদর উপজেলার ৪ নং কেওরা ইউনিয়নের পিপলিতা গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।

আজ মঙ্গলবার সকাল ৮ থেকে পরিবারসহ মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম আমরণ অনশনে বসেছেন।

মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম খান বলেন, দলিলপত্র- রেকর্ড মূলে ভোগ দখলীয় ১৫ শতাংশ বৈধ সম্পত্তি গ্রাস করতে তিন দফা মামলায় আদালতের ন্যায় বিচারে পরাজিত হয়ে ষড়যন্ত্রমূলক চাঁদাবাজি মামলায় জড়িয়ে হয়রানি ও নির্যাতন শুরু করেছে একই গ্রামের বাসিন্দা আব্দুল খালেক ডাকুয়াসহ অন্যান্যরা। মিথ্যা চাঁদাবাজি মামলা মাথায় নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন তারা। গত ১১ জানুয়ারি রাত ১২টার দিকে ভূমিদস্যু আ. খালেক ডাকুয়া ও তার শ্বশুর চাঁন্দু হাওলাদার, পুত্র রিয়াজ, বাদল, লিটনসহ একাধিক লোকজন জমিতে অবৈধভাবে প্রবেশ করে ঘর নির্মাণ করেন এবং ওই রাতেই ঝালকাঠি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের এএসপি এম এম মাহমুদ হাসানের সহযোগিতায় জাহাঙ্গীর আলম খানকে প্রধান আসামি করে চাঁদাবাজি মামলা দায়ের করেন। এরপরে তার ছোট ভাই প্রবাসী দুলাল খান ও চাচাতো ভাই জাহিদ হাওলাদারকে গ্রেফতার করে পুলিশ। এ মিথ্যা মামলা প্রত্যাহারসহ ভূমিলোভী চক্রের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, ঝালকাঠির সদর ২ আসনের এমপি ও সাবেক শিল্প মন্ত্রী আমির হোসেন আমু ও পুলিশের মহাপরিদর্শকের হস্তক্ষেপ কামনা করেছেন।

মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম আরো বলেন, আমার ঘনিষ্ট আত্বীয় সৈয়দ হাদিসুর রহমানি মিলন সাবেক ঝালকাঠি জেলা ছাত্রলীগের সভাপতি ও বর্তমানে যুবলীগের সদস্য আমাদের বিপদের পাশে দারিয়ে গত ১৪ জানুয়ারী বিকাল ৫ টায় বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে কথা বলায় সেদিন রাতেই সৈয়দ মিলনের উপর ক্ষিপ্ত হয়ে নতুন একটি চাঁদাবাজি মামলা সাজিয়ে তার বাসার দরজা ভেঙ্গে তাকে গ্রেফতার করে এবং তার পরের দিন মিলনের নামে ৩ টি মিথ্যা মামলা দায়ের করে।

জাহাঙ্গীর আলম আরো বলেন,  পুলিশের হাতে গ্রেফতার সহ হয়রানী এড়েতে পরিবার পরিজন নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলেও  তিনি জানান ।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765