মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন




নাফ নদীতে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২ , অস্ত্র-ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি
  • প্রকাশ: সোমবার, ৫ আগস্ট, ২০১৯

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গাসহ দুই পাচারকারী নিহত হয়েছেন। নিহতরা হলেন, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প নং ২ এর মৃত হায়দার শরীফের ছেলে নুরুল ইসলাম (২৭) ও টেকনাফ হোয়াইক্যং নয়াবাজার সাতঘরিয়া পাড়া এলাকার মৃত জলিল আহমদের ছেলে মোঃ দেলোয়ার হোসেন দিলু (৩০)।

ঘটনাস্থল হতে ২০ হাজার পিস ইয়াবা ও ২ টি আগ্নেয়াস্ত্র দুইটি কিরিচ ও চার রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। সোমবার ভোররাতে নাফ নদী দুই নম্বর স্লইচ গেইট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে মিয়ানমার হয়ে একটি ইয়াবার বড় চালান নাফ নাফ নদী পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে খারাংখালী নাফনদীতে বিজিবির একটি বিশেষ টহল দল অবস্থান নেয়। ভোর রাত ৩ টার দিকে ৪/৫ জন লোক এ পারে ঢুকতে দেখে তাদের প্রতি চ্যালেঞ্জ করা মাত্রই বিজিবির ওপর গুলি ছুঁড়তে থাকে। বিজিবিও আত্নরক্ষার্থে পাল্টা গুলি চালায়। কিছু সময় গুলি বিনিময় হওয়ার পরে অস্ত্র ও ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে। বিজিবি ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এসব ইয়াবা ও অস্ত্রসহ দুইজন পাচারকারীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স হয়ে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারাযান গুলিবিদ্ধ ওই দুই পাচারকারী।

বিজিবির অধিনায়ক লে, কর্ণেল মো. ফয়সল হাসান খান সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, বিজিবির ৪ সদস্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি কার্যক্রম প্রক্রিয়ধীন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765