1

নলছিটিতে ছাত্রীকে যৌন নির্যাতনকারীর বিচারের দাবীতে মানববন্ধন

ঝালকাঠির নলছিটি ২য় শ্রেনীর স্কুল পড়ুয়া  ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে আটক ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি  মিরাজুর রহমান মিরাজের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে শিক্ষক, শিক্ষার্থী, অভিবাবকগন মানববন্ধন পালন করে। মানববন্ধনে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিবাবক ও এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

এ সময় মানববন্ধনে অংশগ্রহন করা অভিভাবকগন শিশু ধর্ষন চেষ্টাকারী অভিযুক্ত ওই বিদ্যালয়ের দপ্তরি  মিরাজের দৃষ্টান্তমুলক বিচার দাবি করেন। এ সময় বক্তব্য রাখেন, লাভলু হাওলাদার, প্রিয়াহাম, নাছিমা বেগম ও নির্যাতিতা স্কুল ছাত্রীর বাবা।

প্রসঙ্গত, গত বুধবার সকাল ১১টার দিকে ডেঙ্গু প্রতিরোধে বিদ্যালয়ের আশেপাশে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করছিল কয়েকজন শিক্ষার্থী। বিদ্যালয়ের দুই শিক্ষক ছিলেন দুটি ক্লাসে পাঠদানে ব্যস্ত। এ সুযোগে বিদ্যালয়ের দপ্তরি  মিরাজুর রহমান মিরাজ দ্বিতীয় শ্রেনীর এক ছাত্রীকে লাইব্রেরীতে ডেকে এনে ধর্ষণচেষ্টা করে। শিশুটি চিৎকার দিয়ে কৌশলে তার কাছ থেকে দৌঁড়ে পালিয়ে যায়।

পরে বাড়িতে গিয়ে বিষয়টি সে তার বাবা মাকে জানায়। স্থানীয় লোকজন ঘটনা জানতে পেরে পুলিশে খবর দেয়। পুলিশ দুপুরে বিদ্যালয়ে এসে ছাত্রীর বক্তব্য শুনে দপ্তরি মিরাজকে আটক করে।

এ ঘটনায় নলছিটি একটি মামলা দায়েরের পর  মিরাজকে আদালতে সোপর্দ করা হয়।