1

ধর্ষণের আসামি হওয়ায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার

ঢাকায় একটি ধর্ষণ মামলায় অভিযুক্ত হয়ে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করায় বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম ফারুককে দলের সকল পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ রবিবার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোলাম ফারুক অনৈতিক কাজে লিপ্ত থেকে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করায় তাকে জেলা আওয়ামী লীগের সদস্য ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদ থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। গোলাম ফারুক বানারীপাড়া উপজেলা পরিষদের টানা দুইবারের চেয়ারম্যান।
গত বৃহস্পতিবার রাজধানীর ভাটারা থানায় গোলাম ফারুকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেন এক তরুণী। মামলায় ওই তরুণী অভিযোগ করে বলেন, ফারুক তাকে বিয়ের প্রভোলন দেখিয়ে গত দেড় মাস ধরে ঢাকায় তার নিজস্ব ফ্লাটে নিয়ে ধর্ষণ করে আসছিলো। সম্প্রতি ওই তরুণী বিয়ের জন্য চাপ দিলে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েও নানা কৌশলে টালবাহানা করে ফারুক। কিন্তু শেষ পর্যন্ত প্রত্যাখ্যাত হয়ে ফারুকের বিরুদ্ধে গত বৃহস্পতিবার রাতে ভাটারা থানায় মামলা করেন ওই তরুণী।

রাজধানীর পল্লবী এলাকার অস্থায়ী বাসিন্দা ওই তরুণী একটি বিউটি পার্লারের বিউটিশিয়ান। তার গ্রামের বাড়ি বরিশাল।

এদিকে, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের বিরুদ্ধে রাজধানীতে ধর্ষণ মামলা হওয়ার ঘটনা নিয়ে বরিশাল ও বানারীপাড়ার স্থানীয় রাজনীতিতে তোলপাড় চলছে।