1

ধর্ষণের অভিযোগ থেকে মুক্ত রোনালদো

২০০৯ সালের ঘটনা। ২০১৮ সালে এসে মাথা চাড়া দিয়ে ওঠে। ধর্ষণের অভিযোগ ওঠে পর্তুগিজ যুবরাজ রোনালদোর বিরুদ্ধে। তার ইমেজ শর্তে লাগে বড় ঘা। আপাতত সেই অভিযোগ থেকে স্বস্তিতে ক্রিস্টিয়ানো রোনালদো। তার নামে ওঠা ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি পেলেন তিনি।

২০১৮ সালের মে মাসে আমেরিকার নেভাডার মডেল ক্যাথরিন ম্যায়োরগা অভিযোগ করেন, ২০০৯ সাল নাগাদ পর্তুগিজ ফুটবলার রোনালদো ওই নারীকে যৌন হেনস্থা এবং ধর্ষণ করেন। রোনালদোর বিরুদ্ধে ওই অভিযোগ জানান ওই মার্কিন মডেল। অভিযোগ সামনে আসতেই নড়েচড়ে বসে মার্কিন পুলিশ।

অভিযোগ খতিয়ে দেখতে মাঠে নামে লাস ভেগাস পুলিশ। সিআরসেভেন প্রথম থেকেই অভিযোগ মিথ্যে বলেই দাবি করে আসছিলেন। পরে নেভাডার ডিসট্রিক্ট অ্যাটর্নি জানান, ‘ন’বছর আগেকার ধর্ষণের ক্ষেত্রে প্রমাণের অভাবে এই অভিযোগের ভিত্তি নিয়েই প্রশ্ন রয়ে যায়।

নেভাডার পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম এবং ঘটনাটি কোথায় ঘটে প্রথমে তা বলতে অস্বীকার করেন অভিযোগকারী। ফলে প্রয়োজনীয় তথ্য প্রমাণ সংগ্রহও সম্ভব হয়নি। ক্রিস্টিয়ানো রোনালদোকে এই নিয়ে আর কোনও অস্বস্তিতে পড়তে হবে না বলে নিশ্চিত করেছে নেভাডা প্রশাসন। তবে, রোনালদো এবং অভিযোগকারী কেউই এই নিয়ে এখন পর্যন্ত কোনও মন্তব্য করেননি। দুই পক্ষের আইনজীবীরাও কিছু বলছেন না।