মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ০৪:৫৩ পূর্বাহ্ন




দুর্জয়ের নেতৃত্বে বিশ্বকাপে মাশরাফী : জয়ে আশাবাদি শেখ তন্ময়

স্পোর্টস ডেস্ক :
  • প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০১৯
শেখ তন্ময়

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ থেকে বিদায় নিয়ে টিম টাইগার্স দেশে ফিরে আসলেও ইন্টার-পার্লামেন্টারি বিশ্বকাপ খেলতে লন্ডনে এখন বাংলাদেশের সংসদ সদস্যরা। আজ বুধবার থেকে শুরু হচ্ছে মাঠের লড়াই। বার্লিংটন লেন মাঠে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় দেবেন দলটির নেতৃত্ব। মঙ্গলবার লন্ডনের বাংলাদেশ হাই-কমিশন থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে। ১৭ সদস্যের দলে রযেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। দলে আলোচনায় রয়েছেন বাগেরহাট-২ আসনের তরুণ সংসদ সদস্য শেখ তন্ময়।

সংসদ সদস্যদের দলটি লন্ডনে গেছে কয়েকদিন আগে। যাতে ১৭ জন খেলোয়াড়ের বাইরে অতিরিক্ত হিসেবে আছেন আরও ৮ জন। হেড কোচ দীপু রায় চৌধুরীর সঙ্গে সহকারী হিসেবে ২ জন। আছেন ট্রেনার ও ফিজিও। সব মিলিয়ে বাংলাদেশ দল ৩০ সদস্যের।

বাংলাদেশের সংসদ সদস্যবৃন্দ

ইন্টার-পার্লামেন্টারি বিশ্বকাপে অংশ নিচ্ছে আট দেশ। মূলত আইসিসি বিশ্বকাপে অংশ নেয়া দলগুলোর মধ্যে আট দেশের সংসদ সদস্যরা এতে অংশ নিচ্ছেন। আট দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। বাংলাদেশের গ্রুপে আছে সাউথ আফ্রিকা, পাকিস্তান ও নিউজিল্যান্ড।

আইসিসি বিশ্বকাপে অংশ নেয়া দেশগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের জন্যই এই আয়োজন। আমন্ত্রিত সংসদ সদস্যরা ১৪ জুলাই ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে মাঠে বসে মূল বিশ্বকাপের ফাইনাল দেখবেন।
কেন্টের বেকেনহ্যাম ক্রিকেট ক্লাব মাঠে ১২ জুলাই সংসদ সদস্যদের বিশ্বকাপের দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। এ তিনটি ম্যাচ হবে টি-টুয়েন্টি সংস্করণে। তবে গ্রুপপর্বের ম্যাচের দৈর্ঘ্য ১৫ ওভার।

শেখ তন্ময়

বিশ্বকাপ খেলতে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে ২ মাস ধরে অনুশীলন করেছে সংসদ সদস্যদের দলটি। জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনের ফাঁকে যে যখন সময় বের করতে পেরেছেন, সেরে নিয়েছেন প্রস্তুতি।

বাংলাদেশ পার্লামেন্টারি ক্রিকেট দল
নাঈমুর রহমান দুর্জয় (অধিনায়ক), জুনায়েদ আহমেদ পলক, নাহিম রাজ্জাক, আনোয়ারুল আবেদিন খান, মো. সানোয়ার হোসেন, মো. আনোয়ারুল আজিম, নুরুন্নবি চৌধুরী, মজিবুর রহমান চৌধুরী নিক্সন, ফাহমি গোলন্দাজ বাবেল, জুয়েল অরেঞ্জ, মো. শফিউল ইসলাম শিমুল, মাশরাফী বিন মোর্ত্তজা, শেখ তন্ময়, মো. আয়েন উদ্দিন, শামিম পাটোয়ারি, আহসান আবদেলুর রহমান, ছোট মনির।

ক্রিকেটার শেখ তন্ময় এমপি

অতিরিক্ত খেলোয়াড়:
নসরুল হামিদ বিপু, মোহাম্মদ শাহরিয়ার আলম, মো. জাহিদ হাসান রাসেল, নাজমুল হাসান, মহিবুল হাসান চৌধুরী, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, শামীম হায়দার পাটোয়ারি, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

আলোচনায় রয়েছেন, বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম,বাগেরহাট-২ আসনের তরুণ সংসদ সদস্য শেখ তন্ময়। তিনি অনুশীলনের পাশাপশি তার টুইটারে নিয়মিত পোস্ট দিচ্ছেন এই খেলা নিয়ে।
শেখ তন্ময় সাংবাদিকদের বলেন, ‘অনেক ভাল লাগছে। আনুষ্ঠানিক ভাবে সুযোগটা কখনও পাইনি। আমার অন্য কলিগরাও বলছেন আনুষ্ঠানিক ভাবে এমন একটা টুর্ণামেন্টে আসার সুযোগ পাইনি। সবাই সুযোগটা ভাল ভাবে ব্যবহার করছে। অন্য যারা প্রতিদ্বন্ধি আছে তারা ভাল ভাবে প্রাকটিস করে আসছে। আমাদেরও ভাল প্রাকটিস আছে। জয়ের জন্য যেভাবে খেলা উচিত আমরা সেভািবেই খেলবো। আমরা আশা করি জিততে পারবো। ট্রফি নিয়ে আসবো ইনশাআল্লাহ।

Print Friendly, PDF & Email




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ




© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765