1

দুই বাংলার মিউজিশিয়ানদের নিয়ে নোবেলের নতুন গান

সারেগামাপাতে জনপ্রিয় শিল্পীদের কালজয়ী গান গেয়ে জনপ্রিয়তা পেয়েছেন মাঈনুল আহসান নোবেল। সেই জনপ্রিয়তার রেশ ধরে নিজে বেশ কিছু কালজয়ী গান কাভার করেছেন তিনি। পরে কলকাতার একটি ছবিতেও গান গেয়েছেন নোবেল। এবার নতুন খবর দিলেন এ শিল্পী। জানালেন নতুন মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন তিনি। প্রস্তুতি শেষ। শুরু হয়েছে রেকর্ডও।

নোবেলের নতুন গানের মিউজিক করতে ভারত থেকে এসেছেন দু’জন মিউজিশিয়ানস।তাই নোবেলের নতুন গান হতে যাচ্ছে ভারত ও বাংলাদেশের মিউজিশিয়ানদের এক দারুন সম্মিলন।

সংগীতশিল্পী নোবেল বললেন, ‘আমি সারেগামাপার মাধ্যমে দুই বাংলার মানুষের ভালোবাসা পেয়েছি। তাই আমার নতুন গানে চেষ্টা করেছি দুই বাংলার মিউজিশিয়ানদের সম্মিলন। সবার সহযোগিতা নিয়েই আমি সামনের দিনগুলিতে চলতে চাই।’

তিনি আরও জানান, খুব তাড়াতাড়ি প্রকাশিত হবে ‘সুনন্দা’ নামে একটি নতুন গান। এখানে বাংলাদেশের জাহিন রশীদ ও সাদমান মাতিস বাজিয়েছেন গিটার, কলকাতার বাচস্পতি চক্রবর্তী বাজিয়েছেন বেইজ এবং ফকিরা ব্রান্ডের সদস্য অভিরূপ দাস বান্টি বাজিয়েছেন ড্রামস।

তবে গানের কাজ এখনো শেষ হয়নি বলে জানান নোবেল। আরও কিছু চমক আছে, যা সামনে সবাইকে জানানো হবে। শুধু একটি গানই নয়, আরও বেশ কয়েকটি মৌলিক গান তৈরির উদ্যোগ নিয়েছেন এই শিল্পী।

দেশি-বিদেশি শিল্পীদের দিয়ে মিউজিক করানো প্রসঙ্গে নোবেল বলেন, ‘এখন অনেক গানে প্রোগ্রামিং করে মিউজিক করা হয়। কিন্তু আমি চাই একদম তরতাজা ও রিয়েল মিউজিকের স্বাদ দিতে। এ কারণেই এত কিছু করছি। তবে সব চেষ্টা সার্থক হবে যদি আমার ভক্ত ও শ্রোতাদের ভালো লাগে।’