মঙ্গলবার, ২১ জুন ২০২২, ০৭:৫০ অপরাহ্ন
সর্বশেষ
বা‌গেরহা‌টে জেলা প্রশাস‌নের সা‌থে সরকারী বিদ‌্যাল‌য়ের অ‌ভিভাবক‌দের মত‌বি‌নিময় বাগেরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক পরিষদের কমিটি গঠন বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা বাগেরহাটে মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ ব্ল্যাকমেইল করে দেড় মাস ধর্ষণ, অভিযুক্তকে ডেকে নিয়ে গিয়ে খুন করল দশম শ্রেণির ছাত্রী! নবী মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার বাগেরহাটে ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তির মাধ্যমে জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল তথ্য অধিকার আইনের সুফল পাচ্ছে না বাগেরহাটের মানুষ বাগেরহাটের যাত্রাপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত




দিন শেষে ৫ উইকেটে ২৭১ রান আফগানিস্তানের

নতুন বার্তা ডেস্ক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৭১ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। দিন শেষে আসগর আফগান ৮৮ ও আফসার জাজাই ৩৫ রানে অপরাজিত রয়েছেন। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ও নাঈম হাসান দুটি করে এবং মাহমুদউল্লাহ রিয়াদ একটি উইকেট নিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানের মাথায় প্রথম উইকেটের পতন হয় সফরকারীদের। ব্যক্তিগত ৯ রানে তাইজুলের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন ইহসানুল্লাহ জানাত। দ্বিতীয় আঘাতও হানেন তাইজুলই। দলীয় ৪৮ রানের মাথায় ইব্রাহিম জাদরানকে ফিরিয়ে দেশের পক্ষে টেস্টে দ্রুততম ১০০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান এই বামহাতি স্পিনার। এটি তাইজুলের ২৫তম টেস্ট ম্যাচ। সাকিব আল হাসান নিজের ২৮তম টেস্টে ১০০ উইকেটের দেখা পেয়েছিলেন।

বিরতিতে যাওয়ার আগে শেষ আঘাত হানেন দলের অভিজ্ঞ খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ। তার বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন হাসমতউল্লাহ শাহিদি।

দ্বিতীয় সেশনে বাংলাদেশ পায়নি কোনো উইকেট। পুরো সেশনে বাংলাদেশের বোলারদের ভুগিয়েছেন রহমত ও আসগর। সুযোগ অবশ্য এসেছিল কিছু। তবে ফিল্ডাররা সেগুলো কাজে লাগাতে পারেননি। মেহেদী হাসান মিরাজ আসগরকে এলবিডব্লিউ করলেও রিভিউ নিয়ে বেঁচে যান আফগান ব্যাটসম্যান। এর মধ্যে বাংলাদেশের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন রহমত শাহ। ৯৮ থেকে নাঈম হাসানকে চার হাঁকিয়ে রহমত তিন অঙ্ক স্পর্শ করেন ১৮৬ বলে।

তৃতীয় সেশনের শুরুতেই জোড়া আঘাত হেনেছেন নাঈম হাসান। ৬৯তম ওভারের তৃতীয় বলে ফিরিয়েছিলেন সেঞ্চুরিয়ান রহমত শাহকে (১০২)। শেষ বলে আরো একটি উইকেট নিয়েছেন নাঈম হাসান। অফ স্পিনারের বলে বোল্ড হয়েছেন মোহাম্মদ নবী। তিন বলে তিনি করেছেন শূন্য রান। শেষ পর্যন্ত আর কোনো উইকেট পড়তে দেননি আসগর আফগান ও আফসার জাজাই।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765