মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৩:১০ অপরাহ্ন
সর্বশেষ
বিএনপি-জামায়াত দেশকে পাকিস্থান বানাতে চায় : কৃষক লীগ সভাপতি বাগেরহাটে বাঁধাকপি চাষে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত বাগেরহাটে দুই মাসেও শেষ হয়নি ভাতাভোগী মুক্তিযোদ্ধার তথ্য যাচাই, সচেতন মহলে ক্ষোভ তথ্য গোপন করে গাড়ি বিক্রির অভিযোগে আড়াই লক্ষ টাকা জরিমানা বাগেরহাট প্রেসক্লাব নির্বাচনে নীহার-বাকী পরিষদের নিরঙ্কুশ বিজয় মোল্লাহাটে ব্যতিক্রমধর্মী পুষ্টি মেলা অনুষ্ঠিত বাগেরহাটে বিজয় দিবস উপলক্ষে উদ্যেক্তা মেলা বাগেরহাটে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন উচ্চশিক্ষা ব্যবস্থা দ্রুত নতুন করে সাজানোর নির্দেশ রাষ্ট্রপতির প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি : বাগেরহাটে ছাত্রলীগের বিক্ষোভ ও আলালের কুশপুত্তলিকা দাহ




তথ্য গোপন করে গাড়ি বিক্রির অভিযোগে আড়াই লক্ষ টাকা জরিমানা

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: রবিবার, ২ জানুয়ারী, ২০২২
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের কাছ থেকে বুঝে নেন অভিযোগকারী অ্যাড. শাহীন সিদ্দিকী

তথ্য গোপন করে গাড়ি বিক্রির অভিযোগে খুলনার জয় ড্রিম কার নামক প্রতিষ্ঠানতে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রবিবার দুপুরে আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ ৬২ হাজার ৫০০ টাকা অভিযোগকারী গাড়িটির ক্রেতা বাগেরহাটের আইনজীবী অ্যাড. শাহীন সিদ্দিকীকে বুঝিয়ে দেওয়া হয়।

 

বাগেরহাট জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান জানান, বাগেরহাটের অধিবাসী শাহীন সিদ্দিকী তথ্য গোপন করে গাড়ি বিক্রয়ের অভিযোগ এনে খুলনায় অবস্থিত জয় ড্রিম কার এর বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাট জেলা কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। শাহীন সিদ্দিকী গত ২০২১ সালের মে মাসে একটি সেকেন্ড হ্যান্ড প্রাইভেট কার ক্রয় করেন। বিক্রয়ের সময় দোকানের শো রুম থেকে গাড়ির মাইলেজ ৫,০০০ কি,মি উল্লেখ করা হয়। কিন্তু শাহীন সিদ্দিকী বিআরটিএ তে গাড়ির রেজিষ্ট্রেশন করাতে গিয়ে দেখেন গাড়ির মাইলেজ ১৩,০০০ এর বেশি এবং মডেল ২০১৫ এর বদলে ২০১৪। অভিযোগের প্রেক্ষিতে ঘটনার সত্যতা যাচাই করতে দু পক্ষকে শুনানির নোটিশ প্রদান করা হয়।

শুনানিতে সকল তথ্য উপাত্ত যাচাই করে ঘটনার সত্যতা পাওয়া যায়। অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ও ৪৫ ধারায় ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। রোববার দুপুরে জরিমানার ২৫ শতাংশ ৬২হাজার ৫০০ টাকা অভিযোগকারী বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের কাছ থেকে বুঝে নেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765