1

ঢাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ

প্রত্যেক শিক্ষার্থীর অন্তরে একটা লালিত স্বপ্ন থাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পড়ার। দীর্ঘ প্রতিক্ষার পর যখন সেই কাঙ্খিত দিনটি চলে আসে তখন গ্রাম কিংবা মফস্বল থেকে প্রথম বার ঢাকায় আসা শিক্ষার্থীদের এমনকি স্থানীয়দেরও পড়তে হয় নানা দুর্বিপাকে। তারা ক্যাম্পাস সম্পর্কে অবগত না থাকায় ঠিকমত নিজের কেন্দ্র, আসন বিন্যাস খুঁজে পায় না। আরও অনেকে অনেক সমস্যার মুখোমুখী হন। ১৩ই সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারটি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

প্রতি বছরের ন্যায় এ বছরও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সেবাদানে অনন্য নজির স্থাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ। ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থান করে সেবা দিয়েছেন দূরদূরান্ত থেকে ছুটে আসা জ্ঞানপিপাসু এসব শিক্ষার্থীদের। আজ অনুষ্ঠিত হয়েছে ঘ ইউনিট এর পরীক্ষা। প্রায় অর্ধশতাধিক রোভার সেবা দিয়েছেন।

দায়িত্ব পালন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট ফয়সাল আলম খান বলেন,” রোভার স্কাউট এর মূলমন্ত্র হলো সেবা। নিজের সেবা,সমাজ সেবা ও আন্দোলনে সেবার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ অনেক দূর এগিয়ে যাবে বলে আশাবাদী।”