সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৫:৪২ অপরাহ্ন
সর্বশেষ
ফকিরহাট অনলাইন স্কুল: শিক্ষার নতুন দ্বার সাতক্ষীরায় মাদক ব্যবসায়ীদের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত বাগেরহাটের রামপালে বন্দুকযুদ্ধে খুলনার শীর্ষ সন্ত্রাসী মিনা কামাল নিহত ইসরাইলকে রুখতে মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে: মাহাথির শরণখোলায় ইউপি সদস্যের বিরুদ্ধে একটি পরিবারকে হয়রানীর অভিযোগ বাগেরহাটে এলাকাবাসির প্রতিবাদের মুখে বিদ্যালয় ভবনের নির্মান কাজ বন্ধ বুড়িগঙ্গায় যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় নিহত বেড়ে ৩০ বা‌গেরহা‌টে চিং‌ড়ি গ‌বেষনা কে‌ন্দ্রে আঞ্চ‌লিক কর্মশালা অনু‌ষ্ঠিত দক্ষিণাঞ্চলের সড়ক ৪ লেনে উন্নীতকরণে ৪২৫০ কোটি টাকা দিচ্ছে বিশ্বব্যাংক সুন্দরবনে তিনটি অজগর অবমুক্ত




ঢাকা রিপোর্টার্স ইউনিটির ৪১ জন লেখককে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সদস্য লেখক সম্মাননা-২০১৯ প্রদান করেছে। চলতি বছর প্রকাশিত সৃজনশীল, মননশীল, শিশুসাহিত্য ও গবেষণামূলক বইয়ের জন্য সংগঠনের ৪১জন সদস্য লেখককে এ সম্মাননা দেয়া হয়।

আজ সোমবার সকালে ডিআরইউ’র সাগর-রুনী মিলনায়তনে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন। ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত ও অনুষ্ঠানের সদস্য সচিব খালিদ সাইফুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সদস্য লেখক হাসান হাফিজ, মোহাম্মদ আব্দুল্লাহ, কানাই চক্রবর্ত্তী, তারিকুল ইসলাম মাসুম ও শরীফা বুলবুল।

প্রধান অতিথির বক্তব্যে হাবীবুল্লাহ সিরাজী বলেন, বাংলা ভাষা এবং বিশ^ সাহিত্যের নেতৃত্ব দেবে বাংলাদেশ। লেখালেখিতে সাংবাদিকদের অবদানের কথা স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, সাহিত্য চর্চায় আমি সাংবাদিকদের কাছ থেকে শিখেছি। তিনি আশা প্রকাশ করেন, ডিআরইউর এ উদ্যোগ সংগঠনের সদস্যদের সৃজনশীলতাকে উৎসাহিত করবে। ডিআরইউ’র লাইব্রেরিকে সমৃদ্ধশালী করতে বাংলা একাডেমি সব সময় পাশে থাকবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।

সভাপতির বক্তব্যে ইলিয়াস হোসেন বলেন, ডিআরইউর সদস্যদের সৃজনশীলতা ও মননশীলতাকে উৎসাহিত করতেই এ আয়োজন। ভবিষ্যতে এ উদ্যোগ অব্যাহত থাকবে বলে আশা করেন তিনি।

এ বছর ডিআরইউ সদস্য লেখক সম্মাননা পেলেন যারা- আমাদের নতুন সময়ের সমীরণ রায়, শেয়ার বিজের মুস্তাফিজুর রহমান নাহিদ, দিনকালের আবদুল্লাহ জেয়াদ, রাইজিং বিডি’র মেহেদী হাসান ডালিম, বর্তমানের মোতাহার হোসেন, বাংলাদেশ সময়ের মিজান রহমান, সময়ের আলোর এম মামুন হোসেন, ঢাকা টাইমসের হাবিবুল্লাহ ফাহাদ, বাংলাভিশনের ইমরুল কায়েস, আরটিভির মাইদুর রহমান রুবেল, এসএ টিভির খন্দকার দেলোয়ার জালালী, চ্যানেল আই’র জাহিদ নেওয়াজ খান, এনটিভির রোকন উদ্দিন, চ্যানেল আই’র তারিকুল ইসলাম মাসুম, বাংলা ট্রিবিউনের উদিসা ইসলাম, বাসসের কানাই চক্রবর্ত্তী, বাংলাদেশ পোস্টের এহসানুল হক জসীম, আমাদের অর্থনীতির শাহীন চৌধুরী, আমার দেশের হাসান হাফিজ, নিউজপ্রেসবিডির আবদুল মান্নান, চেঞ্জ টিভির আমিরুল মোমেনীন মানিক, সমকালের মুস্তাফিজ শফি, সমকালের ইন্দ্রজিৎ সরকার, আলতাব হোসেন, আমাদের অর্থনীতির দীপক চৌধুরী, ভোরের কাগজের শামসুজ্জামান শামস, বাংলা চ্যানেলের রকিবুল ইসলাম মুকুল, এসএ টিভি’র জুনায়েদ আলী সাকী, বাংলা ট্রিবিউনের জুলফিকার রাসেল, ইনকিলাবের সায়ীদ আবদুল মালিক, অবজারভারের জীবন ইসলাম, উত্তরবঙ্গ সংবাদ- ভারতের নির্মল চক্রবর্তী, চ্যানেল আইর মোস্তফা মল্লিক, চ্যানেল ২৪ আমীন আল রশীদ, প্রণব মজুমদার, যমুনা টিভির সাজ্জাদ আলম খান, ভোরের কাগজের শরীফা বুলবুল, জিটিভির জামশেদ নাজিম, আমার দেশের মোহাম্মদ আব্দুল্লাহ, ভোরের কাগজের ঝর্ণা মনি ও অ্যাপারেল নিউজের শেখ মাহমুদ এ রিয়াত। অনুষ্ঠানে লেখক সদস্যদের সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও উত্তরীয় প্রদান করা হয়।

অনুষ্ঠানে ডিআরইউর অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, নারী বিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল, তথ্য প্রযক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম, সাংস্কৃতিক সম্পাদক মোঃ এমদাদুল হক খান, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কল্যাণ সম্পাদক কাওসার আজম, কার্যনির্বাহী সদস্য খালিদ সাইফুল্লাহ, মোহাম্মদ মাকসুদুল হাসান ও রাশেদুল হক।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ













© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765