1

ঢাকায় হরতাল সমর্থনে নাগরিক ঐক্যের মিছিল

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের সমর্থনে রাজধানীতে মিছিল করেছে নাগরিক ঐক্য। রোববার দুপুরে মিছিলটি নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যায় থেকে শুরু হয়ে পল্টন মোড়, জাতীয় প্রেস ক্লাব হয়ে পল্টনের এসে শেষ হয়।

মিছিলে অংশ নেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য মমিনুল ইসলাম, আতিকুল ইসলাম, ডা. জাহেদ উর রহমান, নুরুর রহমান জাহাঙ্গীর, যুব ঐক্যের সাবেক আহ্বায়ক শাহিনুল আলম প্রমুখ।

এদিকে হরতালের সমর্থন দিয়ে বাম জোটের মিছিলে অংশ নিয়েছে বাংলাদেশ ন্যাপ ও এনডিপি। রোববার সকাল ৭টার দিকে নয়াপল্টন বাম জোটের হরতালের মিছিলে অংশ নেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া ও এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ‘জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের হরতাল পালনের মধ্য দিয়ে জনগণ প্রমাণ করেছে তারা এই মূল্যবৃদ্ধি মানে না। হরতাল পালন করায় দেশবাসীকে অভিনন্দন।’

গ্যাসের দাম না বাড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, বিশ্ববাজারে গ্যাসের দাম যেখানে কমছে সেখানে বাংলাদেশে দফায় দফায় দাম বৃদ্ধি করে লুটেরাদের স্বার্থে জনগণের পকেট কাটা হচ্ছে। এটি জনগণ মেনে নেবে না।