1

ডেঙ্গু মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের ভুমিকা প্রশংসনীয় — শেখ তন্ময় এমপি

বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রীর ভাতিজা শেখ তন্ময় বলেছেন, আকষ্মিকভাবে সারাদেশে ছড়িয়ে পড়া ডেঙ্গু রোগ মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের ভুমিকা প্রশংসনীয়। সরকারের যথাযত পদক্ষেপে ডেঙ্গুর ক্ষতি অনেক কম হয়েছে। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ ডেঙ্গু রোগ প্রতিরোধে আক্রান্তদের রক্ত পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার জন্য বাগেরহাট সদর হাসপাতালে আলাদা কেন্দ্র খুলেছে। ডেঙ্গু আক্রান্তদের নির্দিষ্ট স্থানে বেডের ব্যবস্থা করা হয়েছে। বুধবার বিকেলে বাগেরহাট সদর হাসপাতালে ডেঙ্গুসহ বিভিন্ন রোগের রক্ত পরীক্ষার আধুনিক মেশিন অটোমেটেড সেল কাউন্টার বিতরণ শেষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বাগেরহাটে ডেঙ্গু রোগে আক্রান্ত সাধারণ মানুষের রক্তের পরীক্ষা যাতে যাতে সহজে করতে পারে সেজন্য আমি এই মেশিনটি দেয়া হয়েছে। আমার নির্বাচনী এলাকার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ভবিষ্যতেও আমার এধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।
তিনি আরও বলেন, বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসক সংকট রয়েছে। তারমধ্যে যেভাবে এখানকার চিকিৎসক ও নার্সরা ডেঙ্গু রোগীদের সনাক্ত করে তাদের প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছেন এবং এখনো দিচ্ছেন তাতে সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন। তাদের এমন সেবার মানষিকতা সব সময় অব্যাহত থাকবে সেই প্রত্যাশা করব। পরে তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত ভর্তি রোগীদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ খবর নেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদেও সভাপতিত্বে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. জি কে এম শামসুজ্জামান, পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিছুজ্জামান মাসুদ প্রমুখ।
বাগেরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. জি কে এম শামসুজ্জামান বলেন, বাগেরহাট সদর আসনের সাংসদ শেখ তন্ময় তার ব্যক্তিগত অর্থ দিয়ে রক্ত পরীক্ষার অটোমেটেড সেল কাউন্টার নামে একটি আধুনিক মেশিন কিনে সরবরাহ করেছেন। রক্তের বিভিন্ন সেল পরীক্ষার জন্য এই মেশিনটি খুব আধুনিক। এটি পাওয়ায় আমাদের এখানে আসা রোগীদের রক্তের পরীক্ষা নিরীক্ষা সহজ হয়েছে। এই মেশিনে শুধুমাত্র ডেঙ্গু রোগের পরীক্ষা নয়, সবধরনের রোগের রক্তের পরীক্ষা করা যাবে।

ভিডিও দেখুন