1

ডাঃ তারিনকে খুমেক থেকে বরখাস্তের সুপারিশ

মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এমবিবিএস ভর্তি পরীক্ষায় ভর্তি বাণিজ্য ও কারসাজির অভিযোগে গ্রেফতার খুলনা বিএমএর সদস্য, স্বাপিচ নেতা ও খুলনা থ্রী ডক্টরস এর পরিচালক ইউনুস খান ওরফে ডাঃ তারিনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অফিসার পদ থেকে বরখাস্ত ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন খুলনা জেলা প্রশাসক। একই সাথে তার কোচিং সেন্টারটি সীলগালা করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ দপ্তরে এক প্রেসব্রিফিংয়ে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এই সুপারিশের কথা জানান। এছাড়া শুক্রবার অনুষ্ঠিত মেডিকেল ভর্তির পরীক্ষা তদারকি করার জন্য দশজন ম্যাজিষ্ট্রেট নিয়োগ করার কথাও বলেন তিনি।

ব্রিফিংয়ে ক্ষোভ প্রকাশ করে জেলা প্রশাসক বলেন, মেডিকেল ভর্তির কারসাজির জন্য থ্রি ডক্টরস এর স্টুডেন্ট এর কাছে মোবাইলে মেসেজ পাঠিয়েছে ডাক্তার তারিম। এছাড়া ডাঃ তারিম অফিসের সময় ছুটি না নিয়েই কোচিং ব্যবসা পরিচালনা করে চলেছেন।
এর আগে দুপুর ১ টার দিকে তাকে গ্রেফতার করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইমরান হোসেন নগরীর ফুলমার্কেট এলাকায় অবস্থিত ডাঃ তারিমের মেডিকেল ভর্তির কোচিং সেন্টার ৩ ডক্টরসে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করেন। এ সময় তাকে পাঁচ হাজার টাকা জরিমান অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধসহ সকল প্রকার অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে খুলনা জেলা প্রশাসন এই অভিযান পরিচালনা করে বলে জানান মোঃ ইমরান হোসেন।