1

ট্রাম্প পরিবারের কী তথ্য ফাঁস করলেন তার ব্যক্তিগত সহকারী

পদত্যাগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত সহকারী মেডেলিন ওয়েস্টারহাউট। তবে পদত্যাগের আগে ট্রাম্পের পরিবার এবং হোয়াইট হাউজের নানা বিষয় নিয়ে সাংবাদিকদের কাছে তথ্য প্রদান করেন তিনি।

২০১৭ থেকে ট্রাম্পের ব্যক্তিগত সহকারী হিসেবে কাজ করা মেডিলিন বৃহস্পতিবার পদত্যাগ করেছেন।
তিনি ওভাল অফিসের অপারেশন্স বিভাগের পরিচালকও ছিলেন। এদিকে নিউ জার্সিতে এক ডিনারে ‘অফ-দ্য-রেকর্ড’ তথ্য দেন মেডেলিন। তবে এটা পুরোপুরি স্পষ্ট নয় যে মেডেলিন ট্রাম্পের পরিবারের বিষয়ে ঠিক কি কি তথ্য দিয়েছেন। হোয়াইট হাউজের পক্ষ থেকেও তার পদত্যাগের বিষয়ে কিছু বলা হয়নি।

পলিটিকোকে নাম প্রকাশ না করার শর্তে এক সূত্র জানায়, সাম্প্রতিক মাসগুলোতে হোয়াইট হাউজে আরও বড় ধরনের দায়িত্ব নেওয়ার চেষ্টা করেছিলেন মেডেলিন। এর মধ্যে ছিল আন্তর্জাতিক পরিমণ্ডলে ভ্রমণ সংক্রান্ত দায়িত্ব। অফিসের অভ্যন্তরে এ ধরনের ক্ষমতা প্রাপ্তির চেষ্টা কয়েকজন কর্মকর্তার বিরক্তির কারণ হয়ে ওঠে। এরা মূলত তাকে ট্রাম্পের ব্যক্তিগত সহকারী হিসেবেই সবচেয়ে যোগ্য বলে মনে করতেন।

মেডেলিন ২০১৭ থেকে ট্রাম্পের ব্যক্তিগত সহকারী হিসেবে বছরে ৯৫ হাজার ডলার বেতন পেতেন। দুই বছর বাদে পদোন্নতি পেয়ে ওভাল অফিসের পরিচালক হিসেবে ১ লাখ ৪৫ হাজার ডলার বেতন হয় তার।