1

ঝিনাইদহে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৪৫

ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থক দু’দল গ্রামবাসীর সংঘর্ষে নারীসহ অন্তত ৪৫ জন আহত হয়েছেন। রবিবার সকালে শৈলকুপা উপজেলার পাইকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এসময় ভাংচুর করা হয়েছে বেশ কয়েকটি বাড়িঘর।

শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে ওই গ্রামের মনোহরপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি মেম্বার ইসরাইল হোসেন ও একই গ্রামের সামাজিক মাতব্বর মতিয়ার রহমানের দলের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। পাট জাগ দেওয়াকে কেন্দ্র করে শনিবার বিকেলে মতিয়ারের সমর্থক তিনজনকে মারধর করে ইসরাইল হোসেনের সমর্থকরা। এরই জের ধরে রবিবার সকালে উভয় পক্ষের লোকজন ঢাল সরকি, রামদা, লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের নারীসহ অন্তত ৪৫ জন আহত হয়। ভাংচুর করা হয় বেশ কয়েকটি বাড়িঘর। খবর পেয়ে শৈলকুপা থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে ৩৭ জনকে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ৬ জনকে ঝিনাইদহ সদর ও কুষ্টিয়া হাসপাতালে রেফার্ড করা হয়েছে। গ্রামে উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন আছে।

স্থানীয়রা জানায়, উপজেলা নির্বাচনের ওই গ্রামের বর্তমান মেম্বার ইসরাইল হোসেন নৌকা প্রতিকের প্রার্থীকে সমর্থন করেন। অপর অপর দিকে মতিয়ার রহমান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশারফ হোসেন সোনাকে সমর্থন করে। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকে জয় লাভ করে। তারপর থেকে গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ শুরু হয়। ইতোপূর্বেও সংঘর্ষ হয়েছে।