1

জিআরপি থানায় গণধর্ষণের ঘটনা তদন্ত শুরু করেছে কমিটি

খুলনা জিআরপি (রেলওয়ে) থানার ওসিসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে এক নারীকে ধর্ষণের ঘটনায় তদন্ত শুরু করেছে রেলওয়ে পুলিশের তিন সদস্যের তদন্ত কমিটি।
মঙ্গলবার দুপুরে রেলওয়ে পুলিশের কুষ্টিয়া সার্কেলের সিনিয়র এএসপি ফিরোজ আহমেদের নেতৃত্বে তিন সদস্যের কমিটি তদন্ত শুরু করে।

কমিটির অন্য দুই সদস্য হলেন- কুষ্টিয়া রেলওয়ে সার্কেলের ডিআইও-১ পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শ ম কামাল হোসেইন ও দর্শনা রেলওয়ে ইমিগ্রেশন ক্যাম্পের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ বাহারুল ইসলাম।

তদন্ত কমিটির প্রধান এএসপি ফিরোজ আহমেদ জানান, জিআরপি থানার পুলিশ সদস্যদের ওই ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ ও তাদের সাক্ষ্যগ্রহণ করেন। এ ব্যাপারে অভিযোগকারীর পরিবারের সঙ্গে কথা বলবেন তিনি। তবে এখনো আদালত থেকে কোনো নির্দেশনা কিংবা কাগজপত্র পাওয়া যায়নি বলে তিনি জানিয়েছেন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও এবং ওসিসির সমন্বয়কারী ডাক্তার অঞ্জন কুমার চক্রবর্তী জানিয়েছেন, অভিযোগকারির ডাক্তারি পরীক্ষার পর নমুনা ঢাকায় ডিএনএ ল্যাবে পাঠানো হয়েছে। প্রতিবেদন আসতে এক মাস সময় লাগতে পারে।

গত রোববার আদালতে খুলনা রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গণি পাঠানসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে ধর্ষণ ও মারধরের অভিযোগ করেন এক গৃহবধূ। তার অভিযোগের প্রেক্ষিতে সোমবার খুমেকে তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। পরে এ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠণ করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ।