1

জাপান প্রবাসী নূর মোহাম্মদ সরকারের ইন্তেকাল

জাপান প্রবাসী নূর মোহাম্মদ সরকার(৪৪)ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন) । বুধবার (৩ জুলাই) রাত আনুমানিক ৯টা ৩৫ মিনিটে টোকিওস্থ তোরানোমং হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৷ মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।নূর মোহাম্মদ সরকার জাপানের সাইতামা প্রিফেকচার, কশিগায়া শহরস্থ গামোতে বসবাস করতেন। তিনি কশিগায়া শহরে অবস্থিত গামো অঞ্চলে রাবেয়া হালাল ফুড এর প্রেসিডেন্ট আবদুর রহমানের ভগ্নীপতি ৷
নূর মোহাম্মদ সরকারের বাড়ি বাংলাদেশের মুন্সিগঞ্জ জেলা সদরে।তিনি প্রায় ৩বছর যাবত বোনমেরো ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন । উচ্চমানের চিকিৎসার জন্য গত ফেব্রুয়ারীতে টোকিওস্থ তোরানোমং হাসপাতালে ভর্তি হয়ে চিরিৎসাধীন ছিলেন । গত ফেব্রুয়ারী থেকে জুন মাসের মাঝামাঝি পর্যন্ত চিকিৎসার ফলাফল অনেকটা তার অনুকুলে ছিল । জুন মাসের শেষের দিকে আকস্মিকভাবে তার শারিরিক অবস্থার অবনতি হয়। ১লা জুলাই সন্ধ্যা থেকে তিনি অজ্ঞান ছিলেন।
মরহুমের নামাজে জানাজা ৫ই জুলাই শুক্রবার ২টি মসজিদে অনুষ্ঠিত হইবে । প্রথম জানাজা সকালে ওৎসকা মসজিদে এবং দ্বিতীয় জানাজা জুমার পর গামো বায়তুল আমান মসজিদে অনুষ্ঠিত হইবে ৷ তার জানাজায় সকলকে উপস্থিতি থাকার জন্য স্বজনদের পক্ষ থেকে আবেদন জানানো হয়েছে।
নূর মোহাম্মদ সরকারের অকাল মৃত্যুতে জাপান প্রবাসীরা গভীর ভাবে শোকাহত ৷ জাপান প্রবাসীদের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন জাপান প্রবাসি বিশিষ্ট সাংবাদিক হক মোঃ ইমদাদুল।