শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত বাগেরহাটে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের প্রশিক্ষন শুরু দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দাত ভাঙ্গা জবাব দেয়া হবে – শেখ তন্ময় এমপি চিতলমারীতে বিক্ষোভকারীদের ইটের আঘাতে কৃষকলীগ নেতা আহত বা‌গেরহা‌টে জেলা প্রশাস‌নের সা‌থে সরকারী বিদ‌্যাল‌য়ের অ‌ভিভাবক‌দের মত‌বি‌নিময় বাগেরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক পরিষদের কমিটি গঠন বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা বাগেরহাটে মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ ব্ল্যাকমেইল করে দেড় মাস ধর্ষণ, অভিযুক্তকে ডেকে নিয়ে গিয়ে খুন করল দশম শ্রেণির ছাত্রী! নবী মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার




জাজিরায় দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ২৫ : আটক ৫

শরীয়তপুর প্রতিনিধি
  • প্রকাশ: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯

 

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শরীয়তপুরের জাজিরার সেনেরচরে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছে। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ৫ জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। সংঘর্ষ চলাকালে ৩টি বাড়ী ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ সময় সংঘর্ষকারীরা অন্তত শতাধিক ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে এলাকায় ত্রাস সৃস্টিকরে। শনিবার দুপুরে উপজেলার সেনেরচর ইউনিয়নের ভোলাই মুন্সীকান্দি গ্রামের মন্টু বেপারী ও শাকিম আলি মাদবরকাকান্দি গ্রামের এমদাদ মাদবর গ্রুপের মধ্যে দফায় দফায় এ সংর্ঘের ঘটনা ঘটে।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পাঁচ জনকে আটক করেছে জাজিরা থানা পুলিশ। স্থানীয়রা জানিয়েছেন উভয় পক্ষের লোকজনই আওয়ামীলীগের সমর্থক।

জাজিরা থানা ও স্থানীয় আমজাদ সরদার জানায়, শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের ভোলাই মুন্সীকান্দি গ্রামের মন্টু ব্যাপারী ও শাকিম আলি মাদবরকান্দি গ্রামের এমদাদ মাদবর গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিকবার মামলা-হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এরই সূত্র ধরে আজ শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে দুই গ্রুপের লোকজন প্রায় শতাধিক ককটেল বিস্ফোরণ ঘটায় ও ইট নিক্ষেপ করে। এতে এমদাদ মাদবরের পক্ষে রাসেল মাদবর (২৫), জালু মাদবর (৬৫), জুয়েল ব্যাপারী (২৭), জিল্লৃ মুন্সী (২৬), নুরুল হক মাদর (৬৫), আব্দুল করিম মাদবর (২৮), বাবু মাদবর (৩০), খবির মাদবর (৪৫), ও মন্টুর পক্ষে আওলাদ মাদবর (২২), শিপন মাদবর (৩০), জসিম খালাসী (৫০), ইমন মাদবর (২০), টিটু সরদার (২৫), ফারুক সরদার (৩৫), সালাম সরদার (৬৫), পারভেজ মাদবর (২০) ও রিপন মাদবর (৩৫),সাইদুরল হক, নোয়াবালি বেপারী,আতাউর রহমান সহ অন্তত ২৫ জন আহত হয়েছে। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমম্পেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত রাসেল মাদবর ও জালু মাদবরসহ ৫জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেছে। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের লোকজন আয়নাল মাদবর, বারেক মাদবর ও মফিজ মাদবরের বাড়ী ঘর ভাংচুর ও লুটপাট করেছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্থরা। ঘটনার পর থেকে দুটি গ্রামে পুরুষ শূন্য হয়ে পরেছে। খবর পেয়ে জাজিরা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। পূনরায় সংর্ঘষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ সংবাদ লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।

ভোলাই মুন্সীকান্দি গ্রামের মন্টু বেপারী বলেন, এমদাদ মাদবরের হুকুমে সকালে তার লোকজন আমার লোকজনের ওপর হামলা চালায়, বাড়িতে ভাংচুর করে ও ককটেল বিস্ফোরণ ঘটায়। তাদের হামলায় আমার ৮থেকে ১০জন লোক আহত হয়েছে।

এমদাদ মাদবরের সমর্থক মাস্টার আব্দুল করিম মিয়া বলেন, আমাদের লোকজন সকালে যার যার কাজ করছিল। হঠাৎ মন্টু বেপারী তার সন্ত্রাসী লোকজন নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে আমাদের লোকজনের উপর হামলা চালায় ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে আমাদের ১৪জন গুরুতর আহত হয়। আমরা এ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমরা হামলাকারীদের বিরুদ্ধে মামলা করবো।
এ ব্যাপারে জাজিরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ বেলায়েত হোসেন বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের লোকজনের মধ্যে এ সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা পাঁচজনকে আটক করেছি। মামলা হলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765