1

চিতলমারীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়

কোরবানীর ঈদকে সামনে রেখে চিতলমারীতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। বুধবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলম পুলিশ প্রশাসন নিয়ে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি সদর বাজারে মিষ্টি, ফাষ্টফুড ও ফুটপাতের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন এবং ফুটপাতে অবৈধভাবে বসা দোকান আগামী সপ্তাহের মধ্যে তুলে নেয়ার নির্দেশ দেন।
অভিযানকালে খাদ্যদ্রব্য নিয়ন্ত্রন আইনে চিতলমারী বাজারে সাতক্ষীরা ঘোষ ডেয়ারীতে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে মিষ্টি সংরক্ষণের জন্য ১ হাজার টাকা জরিমানা আদায় করেন। অপর দিকে প্রদীপ ফাষ্টফুডে উন্মুক্ত পরিবেশে খাবার সংরক্ষণ ও তৈরির জন্য একই পরিমান টাকা জরিমানা আদায় করেন। তবে ভ্রাম্যমান আদালত পরিচালনার খবর বাজারে ছড়িয়ে পড়লে মূহুর্তের মধ্যে সকল মিষ্টি, ফাষ্টফুড, ফিস ফিড, মুদি ও ওষুধের দোকানপাটে তালা লাগিয়ে মালিকেরা সটকে পড়ে।
অভিযান পরিচালনা শেষে নির্বাহী ম্যজিষ্ট্রেটের মোঃ মারুফুল আলম জানান, ‘খাবারের গুণগত মান ও বাজারে শৃঙ্খলা রক্ষার্থে এরকম অভিযান প্রতি হাটবার নিয়মিতভাবে পরিচালিত হবে। এছাড়া বাজারে রাস্তার উপর যারা অবৈধভাবে দোকানপাট মেলে চলাচলের জায়গা দখল করে আছে তাদেরকে এক সপ্তাহের মধ্যে অন্যত্র সরে যাওয়ার জন্য অনুরোধ জানান হয়েছে।’