1

চাঁদা চেয়ে থানায় সাংবাদিকের চিঠি, আটক

এম এ মহিবুল্লাহ হোসাইন চৌধুরী ‘বিবিসিনিউজ২৪ ডটকম’ নামের একটি অনলাইন পত্রিকার চিফ রিপোর্টার। তার পত্রিকার চতুর্থ বার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে কক্সবাজারের একটি হোটেলে। এতে অন্তত ২১৫ জন লোকের থাকা খাওয়া ও যাতায়াতসহ প্রায় পাঁচ লাখ ১৭ হাজার টাকা ব্যয় হতে পারে কথিত এই অনলাইন পত্রিকার। আর টাকার সংস্থান করতেই চট্টগ্রাম মহানগরীর থানায় থানায় চাঁদা চেয়ে চিঠি পাঠিয়েছেন।

থানা পুলিশের কাছ থেকে চাঁদা চেয়ে চিঠি পাঠানো এই মহিবুল্লাহকে বৃহস্পতিবার দুপুরে আটক করেছে খুলশী থানা পুলিশ। তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়েরের প্রক্রিয়া চালাচ্ছে পুলিশ। কথিত এই অনলাইন পত্রিকার কার্যালয় পাহাড়তলী থানার অলংকার মোড়ের হানিমুন টাওয়ারে।

হাবিবুল্লাহকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন খুলশী থানার অফিসার ইনচার্জ প্রণব চৌধুরী। তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য টাকা চেয়ে থানায় চিঠি পাঠিয়েছেন এই সাংবাদিক। অতীতে কোনো সাংবাদিক থানায় চিঠি দিয়েছেন বলে আমার জানা নেই। প্যাডে সম্ভাব্য ব্যয় বিবরণী দিয়ে আর্থিক সাহায্য চাওয়া চাঁদাবাজির পর্যায়ে পড়ে। এই কারণে তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।