1

গ্যালাক্সি নোট ১০ কেন এত শক্তিশালী?

নোট সিরিজের ইতিহাসে প্রথমবারের মতো দুটি সাইজের ডিভাইস এসেছে। তবু পর্দার আকারে কোনো প্রভাব পড়েনি; বরং গ্যালাক্সি নোট ১০ প্লাসের স্ক্রিন আরও বড় করেছে দক্ষিণ কোরীয় প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং।

গালফ নিউজের এক প্রতিবেদনে, এই ফোনটিকে ‘সবচেয়ে শক্তিশালী’ স্মার্টফোন বলে আখ্যা দেওয়া হয়েছে। প্রযুক্তিবিদেরাও ফোনটি নিয়ে বেশ উচ্ছ্বসিত।

১০ প্লাসে স্ক্রিন বড় হলেও শেপটা দারুণ, সহজে হাতের মুঠোয় ধরা যায়।

গ্যালাক্সি নোট ১০ এর ৬.৩ ইঞ্চি কিংবা প্লাসের ৬.৮ ইঞ্চি পর্দা গ্যালাক্সি নোট ৯’র থেকে হালকা এবং পাতলা।

ফোন দুটির ইনফিনিটি-ও ডিসপ্লে এবং ডায়নামিক অ্যামোলেডের প্রায় বেজেলহীন ডিসপ্লে ভিডিওকে আরও সাবলীলভাবে উপস্থাপন করে।

S PEN’র মতো বেশ কয়েকটি নতুন ফিচারও যুক্ত করা হয়েছে। এটি আপনার লেখাকে তৎক্ষণাৎ টেক্সটে পরিণত করবে। দ্রুত লেখার পর খুব সহজে তালিকা করা এবং সার্চ করা যাবে। স্ক্রিনে স্পর্শ না করে S PEN দিয়ে আপনি ফোন নিয়ন্ত্রণও করতে পারবেন।

গ্যালাক্সি নোট ১০ প্লাস দ্রুত চার্জ দিতে পারবেন। ৩০ মিনিটের চার্জে চলবে পুরো একদিন!

ফোনের স্টোরেজ নিয়ে যারা ভাবনায় থাকেন, তাদের জন্য গ্যালাক্সি নোট ১০ এক সুখবরের নাম। ১০’এ জায়গা ২৫৬ জিবি, প্লাসে ২৫৬ জিবির সঙ্গে আলাদা ৫১২ জিবি। এটি মাইক্রোএসডি কার্ড দিয়ে ১.৫ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। অর্থ্যাৎ ল্যাপটপের মতো জায়গা পাচ্ছেন আপনি!

শুধু ল্যাপটপের তো ফাংশন নয় এর অস্থায়ী মেমরি অর্থ্যাৎ র‌্যাম ১২ জিবি। যেটি ফোনের গতি আরও সাবলীল করেছে।

দেশের বাজারে দাম: ১০ হাজার টাকা ছাড় দিয়ে গ্যালাক্সি নোট টেন প্লাসের আগাম ফরমাশে দাম ১ লাখ ৩৪ হাজার ৫০০ টাকা। ফোনটি দেড় বছরের কিস্তি সুবিধায় কেনা যাবে। সিটি ব্যাংকের অ্যামেক্স ক্রেডিট কার্ডে কিনলে পাঁচ হাজার টাকা বাড়তি ক্যাশব্যাক পাওয়া যাবে।

নির্দিষ্ট মডেলের স্মার্টফোন দিয়ে এক্সচেঞ্জ সুবিধাও থাকবে। ডিভাইসটি কেনার সময় দ্বিতীয় বছরের জন্য ওয়ারেন্টি প্যাকেজ কিনলে ‘ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট’ সুবিধা পাওয়া যাবে বিনা মূল্যে।

গ্রামীণফোনের গ্রাহকেরা গ্যালাক্সি নোট ১০ প্লাস কিনলে বিনা মূল্যে ২০ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। ৩১ আগস্ট পর্যন্ত আগাম ফরমাশ দেওয়া যাবে।