1

গৌরীপুরে এক মুরগির চার পা নিয়ে তোলপাড়!

এক মুরগির চার পা দেখা নিয়ে তোলপাড় শুরু হয়েছে ময়মনসিংহের গৌরীপুরে। রোববার রাতে পৌর শহরের মধ্যবাজারের পোলট্রি মুরগি ব্যবসায়ী রাসেল মিয়ার দোকানে চার পা বিশিষ্ট এই ব্রয়লার মুরগির সন্ধান মেলে।

খবরটি ছড়িয়ে পড়লে মুরগিটিকে এক নজর দেখতে উৎসুক জনতা দোকানে ভিড় জমান।

জানা গেছে, রাসেল মিয়ার বাড়ি পৌর শহরের ঘোষপাড়া এলাকায়। পৌর শহরের মাছবাজারে তার মুরগির দোকান রয়েছে।

শনিবার তিনি খামারিদের কাছ থেকে অর্ধশতাধিক ব্রয়লার মুরগি কিনে দোকানে তোলেন। রোববার দোকানের খাঁচা থেকে মুরগি বিক্রির সময় তিনি একটি মুরগির চারটি পার দেখে ঘাবড়ে যান।

পরে এক দোকান দুই দোকান ঘুরে বিষয়টি জানাজানি হয়ে গেলে তোলপাড় শুরু হয়।

রোববার মাছ বাজারের ওই দোকানে গিয়ে দেখা যায় ব্রয়লার প্রজাতির ওই মুরগির স্বাভাবিক দুটো পায়ের পাশ দিয়ে ছোট আকৃতির দুটো পা বের হয়েছে।

ছোট্ট ওই পা দুটোর স্বাভাবিক পায়ের মতোই নখ রয়েছে। মুরগিটিকে এক নজর দেখতে দূর-দূরান্ত থেকে লোকজনে ভিড় করছে। কেউ ব্যস্ত হয়ে পড়েছেন মোবাইলে ছবি ও সেলফি তুলতে।

দোকানি রাসেল মিয়া জানান, অনেকদিন ধরেই মুরগির ব্যবসা করছি। কিন্তু কখনো চার পা বিশিষ্ট মুরগি চোখে পড়েনি। মুরগিটির কেনো চারটি পা হলো এটি আমার মাথায় আসছে না। তবে এই মুরগি দেখতে বাইরের লোকজনের ভিড় করায় বেচাকেনায় একটু সমস্যা হচ্ছে।

গৌরীপুর উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. আবদুল করিম জানান, জন্মগত ত্রুটির কারণে মুরগিটির চারটি পা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই মুরগি খাওয়া যাবে, এটা খেলে কোনো সমস্যা হবে না। মুরগি ছাড়া মানুষ ও অন্যান্য প্রাণীর ক্ষেত্রেও জন্মগত ত্রুটির কারণে বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়।