1

গোপালগঞ্জে শিক্ষককে হত্যা মামলার আসামী করার প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জে একটি হত্যা মামলায় সদর উপজেলার পাইককান্দি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জগলুল খানকে আসামী করার প্রতিবাদে মানববন্ধন করেছে ওই স্কুলের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টায় স্কুলের সামনের রাস্তায় হাতে হাত ধরে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, পাইককান্দি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কামরুজ্জামান, সহকারী শিক্ষক ইকমত আলী, আব্দুর রহমান, এম এ মতিনসহ আরো অনেকে।
বক্তারা বলেন, গত ১৯ জুলাই পাশ্ববর্তী শশাবাড়িয়া গ্রামে একটি হত্যাকান্ডের ঘটনা ঘটে। ওই মামলায় উদ্দেশ্য প্রনোদিত ভাবে আমাদের স্কুলের সহকারী প্রধান শিক্ষক জগলুল খানকে হুকুমদারী আসামী করা হয়েছে। জগলুল খানের বাড়ি ওই গ্রামে হলেও তিনি দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে স্বপরিবারে গোপালগঞ্জ শহরে বসবাস করছেন। ওই হত্যা মামলা থেকে সহকারী প্রধান শিক্ষক জগলুল খানকে অব্যাহতির দাবী জানান বক্তারা।
প্রশংগত গত ১৯ জুলাই বেলা ১১টার দিকে নিজ বাড়িতে গিয়ে জসিমকে কুপিয়ে হত্যা করে বখতিয়ার ও তার তাল দলবল। এ ঘটনার পর জসিমের মা রেবা বেগম বাদী হয়ে বখতিয়ারসহ ২৭ জনকে আসামী করে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।