1

‘গুজব ছড়িয়ে ষড়যন্ত্র করে সরকারের পতন ঘটানো যাবে না’

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে গুজব ছড়িয়ে, দেশি-বিদেশি ষড়যন্ত্র করে সরকারের পতন ঘটানো যাবে না। বর্তমান সরকার জনগণের ভোটে ৫ বছরের জন্য নির্বাচিত হয়েছে, তাই কোন ষড়যন্ত্রেই এই সরকারের পতন ঘটবে না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে চিকিৎসা করাতে গিয়েও বানভাসি মানুষের খোঁজ নিচ্ছেন, আর বিএনপি নেত্রী খালেদা জিয়া দুর্নীতি করে, এতিমের টাকা চুরি করে আদালতের নির্দেশে জেলে বসে আছেন।
শুক্রবার দুপুরে জামালপুরের মেলান্দহ, ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার বন্যা কবলিত বিভিন্ন পয়েন্টে কেন্দ্রীয় আওয়ামী লীগের উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল, ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী মারুফা আক্তার পপি প্রমুখ। পরে বন্যা কবলিতদের মাঝে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের যে কোন দুর্যোগে আগাম প্রস্তুতি নিয়ে রাখেন, তাই এতো বড় বন্যায়ও কেউ না খেয়ে থাকছে না। বন্যা দুর্গত এলাকায় প্রতিনিয়ত ত্রাণ বিতরণ এবং বরাদ্দ বৃদ্ধি করা হচ্ছে, তাই ত্রাণেরও কোন সংকট হবে না। বন্যার পানি নেমে যাওয়ার পর ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনেও কাজ করবে সরকার।