1

খুলনায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

খুলনায় হাফেজ ফরহাদুজ্জামানকে পিটিয়ে হত্যার ঘটনায় ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এই রায় ঘোষণা করেন। মামলায় ৫ জনকে খালাস দেওয়া হয়েছে। নিহত হাফেজ ফরহাদুজ্জামান ডুমুরিয়া উপজেলার শোভনা ইউনিয়নের মৌলভীপাড়া গ্রামের মৃত বাবর আলীর ছেলে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, একই গ্রামের পীর আলী তফাদারের ছেলে শহীদ তফাদার, আমিন সরদার ও তার ভাই আজিজুল সরদার এবং সাত্তার সরদারের ছেলে সোলায়মান সরদার। খালাসপ্রাপ্তরা হলেন, মোমিন সরদার, সবুর সরদার, নূর ইসলাম সরদার, জুলফিকার সরদার ও নিছার সরদার।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এম ইলিয়াস খান জানান, মসজিদের বালু চুরির প্রতিবাদ করায় ২০১৫ সালের ৫ জুন শুক্রবার জুম্মার নামাজ শেষে বাড়ি ফেরার পথে হাফেজ ফরহাদুজ্জামানকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই ফারুক হোসেন বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ৯ অক্টোবর ডুমুরিয়া থানার এসআই জাহাঙ্গীর হোসেন ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ৩০ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।