1

খুলনায় সাংবাদিক গ্রেফতারের প্রতিবাদে অবস্থান কর্মসূচী পালিত

খুলনায় সাংবাদিক আঃ জলিলকে গ্রেফতারের প্রতিবাদে অবস্থান কর্মসূচী পালন করেছে স্থানীয় কর্মরত সাংবাদিকবৃন্দ। সোমবার সকাল সাড়ে ১১টায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসুচী পালন করা হয়।
রোববার মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অভিযানে সাংবাদিক আঃ জলিলকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার বাড়ির সামনের ড্রেন থেকে ১০ বোতল ফেনসিডিল উদ্ধার দেখানো হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে খুলনা সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। এর প্রতিবাদে স্থানীয় সাংবাদিকরা তার মুক্তির দাবীতে অবস্থান কর্মসূচী ও প্রতিবাদ সভার ডাক দেয়।
প্রতিবাদ সভায় খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার ব্যুরো প্রধান কাজী মোতাহার রহমান বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস,এম হাবিবুর রহমান, সাংবাদিক নেতা তৈয়বুর রহমান, রাশেদুল ইসলাম, কৌশিক দে বাপ্পি, মাহবুবুর রহমান মুন্না, হাসান হিমালয়, মুহাঃ নুরুজ্জামান প্রমূখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক জলিল মাদকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় তাকে মামলায় ফাসিয়ে দেওয়া হয়েছে। সম্প্রতি তিনি টুটুল নামে একজন সোর্সের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করেছিলেন। এ ঘটনায় সাংবাদিক আঃ জলিলকে হুমকি দেয় ওই সোর্স। এরই জের ধরে তাকে মাদক মামলায় ফাসানো হয়েছে। অবস্থান কর্মসূচীতে উপস্থিত সাংবাদিকবৃন্দ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবী জানিয়ে তার নিঃশর্ত মুক্তি দাবী করেন।